Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতের উত্তর প্রদেশে সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের উত্তর প্রদেশে মালবাহি ট্রাক একটি প্রাইভেট কার ও থ্রি হুলারকে চাপা দিলে ১১ জন নিহত হয়। কর্মকর্তারা এ কথা জানান। উত্তর প্রদেশের রাজধানী লাক্ষৌè থেকে ২৫৭ কিলোমিটার দুরে ফিরোজাবাদ জেলার সিরসাগঞ্জ থানা এলাকায় রোববার সন্ধ্যায় দুর্ঘটনাটি ঘটে।
পুলিশ কর্মকর্তা মনোজ কুমার বার্তা সংস্থাকে বলেন,‘ গত সন্ধ্যায় ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় ১১ জন প্রাণ হারিয়েছে।
মালবাহি একটি দ্রুতগামী ট্রাক একটি প্রাইভেট কার ও থ্রি হুইলারকে ধাক্কা দিলে ১১ জন নিহত হয়। তাদেও মধ্যে ২ নারী, ৬ পুরুষ ও ২ জন শিশু রয়েছে।” পুলিশ এই ব্যাপারে একটি মামলা দায়ের করে ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছে। তবে প্রাথমিক তদন্তে পুলিশ বলেছে, ট্রাকটি দ্রæতগতিতে চলছিল বলেই এ দুর্ঘটনা ঘটে। সূত্র : সিনহুয়া।
পাপুয়া নিউ গিনিতে অগ্নুৎপাত
ইনকিলাব ডেস্ক : পাপুয়া নিউ গিনির উত্তর উপকূলে আগ্নেয়গিরির অগ্নুৎপাত অব্যাহত রয়েছে। এতে কয়েকশ’ আতঙ্কিত স্থানীয় বাসিন্দা তাদের বাড়িঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছে। শুক্রবার এ অগ্নুৎপাত শুরু হয়ে গতকালও তা অব্যাহত ছিল। ঠিক কতজন স্থানীয় গ্রামবাসী এই ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে তা জানা যায়নি।
আমেরিকান দাতব্য সংস্থা সামারিতান এভিয়েশন জানিয়েছে, কাদোভার দ্বীপের ৫শ’ থেকে ৬শ’ বাসিন্দাকে সরিয়ে নেয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
সংস্থাটি স্থানীয়দের সরিয়ে নিতে সহায়তা করছে। ডারউইন ভলকানিক অ্যাশ অ্যাডভাইসরি সেন্টারের বন কর্মকর্তা ও’ব্রাইয়েন বলেন, আগ্নেয়গিরি থেকে নির্গত ছাইভস্ম বিমান চলাচলে কোন বাধা বা ঝুঁকির সৃষ্টি করবে না। সূত্র : সিনহুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ