Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ট্রাম্প টাওয়ারের ছাদে হঠাৎ আগুন

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে অবস্থিত ‘ট্রাম্প টাওয়ারে’র ছাদে হঠাৎ করেই আগুন লেগেছে। স্থানীয় সময় সোমবার সকালে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন ভবনটিতে আগুন লাগে। আগুনে একজন গুরুতর আহত হলেও কারও প্রাণহানির খবর পাওয়া যায়নি। অগ্নিকান্ডের সময় ট্রাম্প ভবটিতে ছিলেন না। এ সময় তিনি ওয়াশিংটনে ছিলেন বলে জানিয়েছে রয়টার্স। তার ছেলে এরিক ট্রাম্প জানিয়েছেন, বৈদ্যুতিক শট সার্কিট থেকে অগ্নিকান্ড হয়েছিল। মার্কিন টেলিভিশনগুলোর বরাতে রয়টার্স জানায়, সোমবার স্থানীয় সময় সকাল ৭টার আগে আগে ৬৮ তলা ওই ভবনের ছাদ থেকে ধোঁয়া উড়তে দেখা যায়। পরে নিউ ইয়র্ক ফায়ার সার্ভিস জানায়, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় অন্তত দুইজন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।
২০১৬ সালের গোড়ার দিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব নিয়ে হোয়াইট হাউসে উঠার আগ পর্যন্ত সপরিবারে এই ভবনেই ছিলেন ট্রাম্প। ভবনটিতে অগ্নিকান্ডের ঘটনায় ট্রাম্পের তাৎক্ষণিক কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে তার ছেলে এরিক ট্রাম্প এক টুইটে বলেছেন, এটি ছিল ভবনের ছাদে কুলিং টাওয়ারে বৈদ্যুতিক গোলযোগ থেকে সৃষ্ট ‘ছোটখাটো অগ্নিকান্ডের ঘটনা’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ