Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফার্মগেটে বাসে আগুনে ১০ ছাত্রলীগ কর্মী দগ্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত র‌্যালিতে যোগ দিতে যাওয়ার সময় রাজধানীর ফার্মগেটে একটি বাসের মধ্যে গ্যাস বেলুন বিস্ফোরণে ১০ জন অগ্নিদগ্ধ হয়েছে।
গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর ফার্মগেট এলাকায় রাইদা পরিবহনের একটি বাসে এ দুর্ঘটনা ঘটে। অগ্নিদগ্ধদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে। ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বাবুল মিয়া এ তথ্য জানান। অগ্নিদগ্ধদের হলেন- রানা (২১), সৌরভ (২০), আকাশ (২২), রিফাত (২৫), রায়হান (২০), মেহেদী হাসান হিরা (২০), রৌশন (২১) এবং কাব্যসহ উত্তরা পশ্চিম থানা ছাত্রলীগের ১০ কর্মী।
হাসপাতালে আহত ছাত্রলীগ কর্মী এবং এএসআই বাবুল মিয়া জানান, উত্তরা পশ্চিম থানা ছাত্রলীগের নেতাকর্মীরা রাইদা পরিবহনের বাস ভাড়া করে বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত র‌্যালিতে যোগ দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যাচ্ছিলেন। তাদের সবার কাছে গ্যাস বেলুন ছিল। হঠাৎ করে গ্যাস বেলুনগুলো বিস্ফোরিত হয়ে অগ্নিকান্ডের সৃষ্টি হয়। এতে ১০ জন নেতা-কর্মী মারাত্মকভাবে অগ্নিদগ্ধ হন। সেতু মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিকাল সোয়া ৫টার দিকে আহত ছাত্রলীগ কর্মীদের দেখতে হাসপাতালে যান। তিনি তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং সুচিকিৎসা দেয়ার জন্য চিকিৎসকদের নির্দেশ দেন। হাসপাতালে সেতু মন্ত্রী বলেন, ছাত্রলীগের এসব কর্মীরা কিভাবে অগ্নিদগ্ধ হয়েছে তা তদন্ত করা হচ্ছে। এ ঘটনার তদন্তের পর বলা যাবে কি হয়েছিল।
প্রতক্ষ্যদর্শীরা জানান, গতকাল শনিবার সকালে ফার্মগেটের আলরাজী হাসপাতালের সামনে হঠাৎ বাসে আগুন লাগে। ওই বাসে থাকা গ্যাস বেলুনের বিস্ফোরণের পর আগুন লাগে। যারা দগ্ধ হয়েছেন তাদের প্রত্যেকের বয়স ২০ থেকে ২৮ বছরের মধ্যে বলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল (ঢামেক) সূত্র জানিয়েছে। দগ্ধ ব্যক্তিদের ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে। বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শংকর পাল জানান, দগ্ধ ব্যক্তিরা সবাই আশঙ্কামুক্ত। আগুনে অধিকাংশেরই হাত ও মুখ সামান্য পুড়ে গেছে।
তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজারুল ইসলাম জানান, রাইদা পরিবহনের একটি বাসে করে কিছু যুবক শাহবাগে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে যাচ্ছিলেন। বাসটি ফার্মগেট আলরাজী হাসপাতালের সামনে এলে এ দুর্ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিসের কর্মকর্তা আতাউর রহমান জানান, বাসে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নিভে যায়। আগুনে বাসের কয়েকটি সিট পুড়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ