Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ওয়ানডেতেও তিনে ব্যাট করবেন সাকিব

| প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 

‘প্রস্তুতিতে কোন ঘাটতি রাখা হবে না’। প্রতিপক্ষ যেখানে শ্রীলঙ্কার চাইতে হাতুরুসিংহেই বেশি- সেখানে কোন ‘ছাড়’ দেবে না বাংলাদেশ দল, তা আগেই জানা গিয়েছিল। তারই অংশ হিসেবে ক্যাম্পে থাকা ক্রিকেটারদের নিয়ে গতকাল দুই দলে ভাগ হয়ে হল দিবা-রাত্রির প্রস্তুতি ম্যাচ। তবে মজার ব্যপার হল পরীক্ষা-নিরীক্ষার এই ম্যাচে তিন নম্বরে ব্যাট করতে নেমেছিলেন সাকিব আল হাসান। তবে হুট করেই এই সিদ্ধান্ত নয়, বরং এটি ছিল প্রস্তুতিরই অংশ। আসছে ত্রিদেশীয় ওয়ানডে টুর্নামেন্টে যে তিন নম্বরেই ব্যাট করবেন এই অলরাউন্ডার!
টি-টোয়েন্টিতে বরাবরই সাকিবের প্রিয় পজিশন তিন নম্বর। এই পজিশন থেকে সরিয়ে দেওয়ায় সাবেক কোচ চন্দিকা হাথুরুসিংহের সঙ্গে টানাপোড়েনও ছিল তার। সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে টি-টোয়েন্টি সিরিজে তিনেই ব্যাট করেছেন সাকিব। এবার ওয়ানডেতেও নিয়মিত হতে চান তিনে। বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের একটি সূত্র নিশ্চিত করেছে, আসছে ত্রিদেশীয় সিরিজের শুরুটায় অন্তত সাকিবের তিনে ব্যাট করার সিদ্ধান্ত মোটামুটি পাকা। সফল হলে তো কথাই নেই। ব্যর্থ হলে পরবর্তীতে পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে।
সাকিবকে তিনে রেখে ত্রিদেশীয় সিরিজের জন্য ব্যাটিং অর্ডারও মোটামুটি চূড়ান্ত করে ফেলেছে টিম ম্যানেজমেন্ট। ওপেনিংয়ে তামিম ইকবালের সম্ভাব্য সঙ্গী এনামুল হক। এই টুর্নামেন্ট দিয়েই দলে ফেরার প্রবল সম্ভাবনা এই উইকেটকিপার ব্যাটসম্যানের। চারে মুশফিকুর রহিম, পাচে মাহমুদউল্লাহ, ছয়ে সাব্বির রহমান ও সাতে নাসির হোসেন। মূলত দলের সেরা ব্যাটসম্যানদের একজনকে উইকেটে আরও বেশি সময় দেওয়া ও তার কাছ থেকে সেরাটা পেতেই সাকিবকে তিনে নামানোর এই সিদ্ধান্ত। প্রস্তুতি ম্যাচে অবশ্য খুব সুবিধে করতে পারেননি। তাসকিন আহমেদকে বেরিয়ে এসে খেলতে গিয়ে আউট হয়েছেন ২৪ রানে।
সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম ওয়ানডেতে তিন নম্বরে ব্যাট করেছিলেন সাকিব। আউট হয়েছিলেন ২৯ রানে। পরের দুই ম্যাচে আবার নেমে যান পাঁচ নম্বরে। এছাড়া ওয়ানডে ক্যারিয়ারে আর একবারই তিনে ব্যাট করেছেন সাকিব। ২০১৪ সালে সেই ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে আউট হয়েছিলেন শূন্য রানে। টি-টোয়েন্টিতে অবশ্য তিনেই সবচেয়ে সফল সাকিব। ক্যারিয়ার ব্যাটিং গড় ২৩.০৭ হলেও তিনে গড় ৩৩.৩৭। চার নম্বরে ২৬ ইনিংস ব্যাট করে ফিফটি মাত্র একটি, পাঁচে ১৫ ইনিংসে নেই একটিও। তিনে ১৮ ইনিংসেই ফিফটি ৫টি। বিডিনিউজ

 



 

Show all comments
  • Abu Hanif ৭ জানুয়ারি, ২০১৮, ১২:০৮ পিএম says : 0
    Shakib onek valo .... bet korar jonne tim deo dorkar... take 3 a khalano....
    Total Reply(0) Reply
  • Niloy ৮ জানুয়ারি, ২০১৮, ১১:৪৩ পিএম says : 0
    1.tamim2.bijou. 3.mosfiq4.mahmuddulah.5 sakib6.sabbir7.nasir8.miraj 9masrafi10. rubella. 10.most a figure rahman.best 11.I hope sucases match.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ