Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইরানে বিক্ষোভকারীদের সমর্থন দেয়ার অঙ্গীকার ট্রাম্পের

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্র ইরানের বিক্ষোভকারীদের সময়মতো সমর্থন দেবে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত বুধবার এক টুইটবার্তায় এ অঙ্গীকারের কথা জানিয়েছেন তিনি। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্ট’র এক প্রতিবেদন থেকে এখবর জানা গেছে। ট্রাম্প বলেছেন দুর্নীতিগ্রস্ত সরকারের কাছ থেকে দেশ ফিরিয়ে নিতে চায় ইরানি জনগণ। যারা দুর্নীতিগ্রস্ত সরকারের কাছ থেকে দেশকে ফিরিয়ে নিতে চান তাদের অনেক সম্মান। সময় হলেই আপনারা যুক্তরাষ্ট্রের কাছ থেকে সহায়তা পাবেন। বিক্ষোভ শুরু হওয়ার পর পরই প্রতিক্রিয়া জানিয়েছে যুক্তরাষ্ট্র। শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের গ্রেফতার নিয়ে তারা তেহরানকে সতর্ক করেছে। ইরান নিয়ে একের পর এক টুইট করে চলেছেন ডোনাল্ড ট্রাম্প। ইন্ডিপেন্ডেন্ট।

সহায়তা বন্ধে ট্রাম্পের হুমকি সস্তা রাজনৈতিক চাপ : হামাস
ইনকিলাব ডেস্ক : ফিলিস্তিনিদের জন্য অর্থ সহায়তা বন্ধ করার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকিকে ‘সস্তা রাজনৈতিক চাপ’ বলে মন্তব্য করেছেন ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের মুখপাত্র ফাওজি বারহুম। গত বুধবার এক বিবৃতিতে বারহুম ট্রাম্পের নিন্দা জানিয়ে একথা বলেন। তিনি বলেন, ‘ট্রাম্পের এ হুমকির মধ্যদিয়ে ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের প্রশ্নে মার্কিনীদের বর্বর ও অনৈতিক অবস্থান ফুটে উঠেছে।’ তিনি জোর দিয়ে বলেন, ফিলিস্তিন ইস্যুতে ট্রাম্পের অবস্থানকে মোকাবেলা করার জন্য ফিলিস্তিনের বিভিন্ন রাজনৈতিক সংগঠনের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা
জরুরি। বিবিসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ