Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সংস্কার কাজে অনিয়ম দুর্নীতি

প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

কালারপোল সেতু সংস্কারের দ্বিতীয় দফায় ভেঙে পড়েছে খালে
পটিয়া উপজেলা সংবাদদাতা : পটিয়া শিকলবাহা খালের ওপর পুনঃনির্মিত কালারপোল বেইলি সেতু (আখতারুজ্জামান চৌধুরী বাবু সেতুটি) সংস্কার দ্বিতীয় দফায় ভেঙে পড়েছে খালে। সংস্কার কাজে অনিয়ম-দুনীতির কারণে শিডিউল মোতাবেক কাজ না  হওয়ায় বারবার সেতুটি খালে ভেঙে পড়ছে বলে লোকজনের অভিযোগ। সংস্কার কাজ করার সময় ২০ মার্চ বিকেলে সেতুটির পশ্চিমাংশের একটি পিলার ধসে খালে পড়ে যায়। এতে কাজ করার সময় পানিতে পড়ে ২ জন শ্রমিক আহত হয়েছেন।
জানা যায়, পটিয়া উপজেলার কোলাগাঁও, শিকলবাহা, হাবিলাসদ্বীপ এলাকার হাজার হাজার লোকের চলাচলকারী একমাত্র সেতু শিকলবাহা খালের ওপর একটি পাকা সেতু ছিল। ২০০৭ সালের এস আলম কয়েল বোঝাই কার্গোর ধাক্কায় ব্রিজের মাঝখানের দু’টি পিলার ভেঙে খালে পড়ে যায়। পরে অনেক চেষ্টা-তদবিরের ফলে ২০১৪ সালে ৩ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে সড়ক ও জনপথ বিভাগ বেইলি সেতু নির্মাণ করে। কাজটি পায় রাজধানীর মহিউদ্দীন কন্সট্রাকশন লি:। সাব-কন্ট্রাক্টর হিসেবে স্থানীয় প্রভাবশালী যুবলীগ নেতা শাকিল মাহমুদ এ কাজটি করে। ২০১৪ সালের শেষের দিকে চলাচলের জন্য উন্মুক্ত করা হয়। পরবর্তীতে ছয় মাসের মাথায় সেতুটি নির্মাণ কাজে ত্রুটি থাকার কারণে ২০১৫ সালের ২ আগস্ট কালারপুল সেতুটি পশ্চিমাংশের একটি পিলার দেবে যায়। এতেই আবার বিপাকে পড়ে কোলাগাঁও, হাবিলাসদ্বীপ, ধলঘাট ও বোয়ালখালী কিছু অংশের মানুষ। এরপর থেকে গাড়ি চলাচল বন্ধ করে দেয় সড়ক ও জনপথ বিভাগ। পুনরায় সংস্কারের জন্য ৪৪ লাখ টাকা ব্যয়ে ২০১৬ সালের ২০ ফেব্রুয়ারি কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংস্কার কাজে অনিয়ম দুর্নীতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ