Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

৫২ হুথি বিদ্রোহীকে আটকের দাবি ইয়েমেনের সরকারি বাহিনীর

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ইয়েমেনের জাউফ প্রদেশে ৫২ হুথি মিলিশিয়াকে বন্দি করে তাদের কাছ থেকে কয়েকটি এলাকার নিয়ন্ত্রণ নেওয়ার দাবি করেছে সরকারি বাহিনী। সে সময় তাদের কাছ থেকে ভারী অস্ত্র ও সামরিক যানও উদ্ধার করা হয়। ইয়েমেনি সেনাবাহিনীর ওয়েবসাইটের বরাত দিয়ে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডলইস্ট মনিটর এ তথ্য জানিয়েছে।
ইয়েমেনি সেনাবাহিনীর চতুর্থ সামরিক এলাকার মুখপাত্র মোহাম্মেদ আল নকীব এক লিখিত বিবৃতিতে বলেন, সরকারি বাহিনী হুথি বিদ্রোহীদের কাছ থেকে দক্ষিণ লাহিজ প্রদেশের সাবিহা অঞ্চলের আল-করণ পাহাড় পুনরুদ্ধার করেছে। নকীব বলেন, এই অভিযানে অন্তত ৭ হুথি বিদ্রোহী নিহত হয়েছে। তবে তিনি সরকারি বাহিনীর ক্ষতির পরিমাণ উল্লেখ করেননি। ২০১৪ সালে হুথি মিলিশিয়ারা ইয়েমেনের বেশিরভাগ অংশ দখল করে নেওয়ার পর থেকে সহিংসতা বেড়ে যায়। ২০১৫ সালে হুথি বিদ্রোহীদের দমন করে সউদী সমর্থিত সরকারকে সংহত করতে ব্যাপক সামরিক অভিযান শুরু করে সউদী নেতৃত্বাধীন সামরিক জোট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ