Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

শিরোপার আরো কাছে আবাহনী

জামালে ছিটকে গেল চট্টগ্রাম

প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ১১:০০ পিএম, ৩১ ডিসেম্বর, ২০১৭

 স্পোর্টস রিপোর্টার  : বছরের শেষ দিন। নতুন বছরকে স্বাগত জানানোর প্রস্তুতি সর্বময়। এমন ক্ষণটি উৎসবের রঙেই রাঙিয়ে রাখলো ঢাকা আবাহনী। গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে বাদার্স ইউনিয়নকে ২-০ গোলে হারিয়ে শীর্ষে থেকেই বছর শেষ করলো আকাশী-নীল জার্সিধারীরা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের এই জয়ে ২০ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষস্থান অক্ষুণœ রাখলো ঢাকা আবাহনী। অন্যদিকে সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে অষ্টমস্থানেই থাকলো গোপীবাগের দলটি। ৫ তারিখ জামাল-ঢাকা আবাহনীর ম্যাচেই নির্ধারিত হবে এবারের চ্যাম্পিয়ন।

লীগে সাফল্যের তালিকায় বিদেশীদের আধিক্যই বেশি। অধিকাংশ ম্যাচেই বড় দলগুলো বিদেশীদের কাধে ভর করেই জিতে মাঠ ছাড়ে। তবে ব্রাদার্সকে হারানো ম্যাচে পুরো কৃতিত্বই ছিল স্থানীয় ফুটবলারদের। ডিফেন্ডার নাসির উদ্দিন চৌধুরী এবং তরুন ফরোয়ার্ড রুবেল মিয়া গোল দু’টি করেন।
তবে দিনে সব আলো কেড়ে নিয়েছে দ্বিতীয় ম্যাচ। একই ভেন্যুতে সন্ধায় চট্টগ্রাম আবাহনীর কাছে লিগের প্রথম পর্বের হারের প্রতিশোধ দ্বিতীয় পর্বে নিয়েছে শেখ জামাল ধানমÐি ক্লাব। ৩-১ গোলের জয়ে শিরোপা লড়াইয়ে টিকেও আছে দলটি। জামালের হয়ে গোলের শুরুটা করেন রাফায়েল ওডোইন। এই নিয়ে গোলদাতার তালিকায় শীর্ষে থাকা নাইজেরিয়ান এই ফরোয়ার্ডের গোল হলো ১৫টি। এরপর ব্যবধান বাড়ান গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং ও শেষ পেরেক ঠুকে দেন দেশি জাভেদ খান। চট্টগ্রামের দলটির হয়ে একটি গোল শোধ দেন অ্যালিসন উডোকা।
প্রথম পর্বের ম্যাচে চট্টগ্রাম আবাহনীর কাছে ১-০ গোলে হারা শেখ জামাল এই জয়ের পর ২০ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। দিনের প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ২-০ গোলে হারানো আবাহনী ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রয়েছে। দুই দলের বাকি আর দুটি করে ম্যাচ। শেখ জামালের কাছে হেরে শিরোপা দৌড় থেকে পিছিয়ে পড়ল চট্টগ্রাম আবাহনী। ৪৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সাইফুল বারী টিটোর দল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ