Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্রিস্টালে থামল সিটির জয়রথ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

প্রিমিয়ার লিগে টানা ১৮ ম্যাচ জয়ের পর অবশেষে থেমেছে ম্যানচেস্টোর সিটি। প্রায় অসাধ্য সাধন করা সেই দলটির নাম ক্রিস্টাল প্যালেস। বাঘা বাঘা দল যেখানে নাকানি-চুবানি খেয়েছে সেখানে পেপ গার্দিওলার দলকে আটকে দিলো পয়েন্ট তালিকার ১৭ নম্বরে থাকা একটি দল।

এতেও হয়ত খুশি হবেন গার্দিওলা। আরেকটু হলে যে হারতে হত তার দলকে। ম্যাচের যোগ করা সময়ে পেনাল্টি ঠেকিয়ে দিয়ে দলকে পরাজয়ের হাত থেকে রক্ষা করেন সিটি গোলরক্ষক এডারসন। গোলটা হয়ে গেলে মৌসুমের প্রথম দল হিসেবে সিটিকে পরাজয় উপহার দিতে পারত ক্রিস্টাল। তবে গার্দিওলার মন খারাপ হতে পারে গ্যাব্যিয়েল জেসুসকে ভেবে। ম্যাচের শুরুতেই গোলের একটি সহজ সুযোগ হাতছাড়া করার পর চোট নিয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। গোলশূন্য ড্রয়ের পরও অবশ্য লিগ জয়ে এখনো ১৪ পয়েন্টে এগিয়ে সিটি।
সিটিকে নিয়ে যেখানে টানা জয়ের হিসাব-নিকাশ সেখানে একের পর এক হোঁচট খেতে খেতে ক্লান্ত তাদেরই নগর প্রতিদ্ব›দ্বী ইউনাইটেড। স্যার অ্যালেক্স ফার্গুসন যাওয়ার পর থেকে কোনভাবেই আর গুছিয়ে উঠতে পারছে না ম্যানচেস্টার ইউনাইটেড। যে কারণে গত চার বছরে তিনবার কোচ বদলের পর অনেক আশা নিয়ে হোসে মরিনহোকে দলে ভেড়ায় ইংল্যান্ডের সবচেয়ে প্রভাবশালী ক্লাবটি। কিন্তু তাতেও ভাগ্যের পরিবর্তন হচ্ছে কই। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে লিগে শীর্ষে চারে থাকা এবারো তাদের জন্য কষ্টকর হয়ে দাঁড়াবে।
পরশু প্রিমিয়ার লিগে আবারো পয়েন্ট হারিয়েছে ম্যান ইউ। ওল্ড ট্রাফোর্ডে স্বাগতিকদের জয়বঞ্চিত করে সাউদাম্পটন। ম্যাচটি ড্র হয় কোন গোল ছাড়াই। এ নিয়ে টানা চার ম্যাচ জয়হীন থাকল রেড ডেভিলরা। শুরুটা হয়েছিল দ্বিতীয় সারির দল ব্রিস্টল সিটির কাছে হেরে লিগ কাপ থেকে বিদায় নিয়ে।
এর চেয়েও মরিনহোর জন্যে বড় দুঃসংবাদ হয়ে এসেছে রোমেলু লুকাকু ও জøাতান ইব্রাহিমভিচের চোট। আগের ম্যাচে বার্নলির বিপক্ষে দ্বিতীয়ার্ধে মাঠ ছাড়েন ইব্রা। ওদিকে দীর্ঘদিন পর দলে ফেরা পল পগবাকেও ছন্দে দেখা যাচ্ছে না। এদিন ম্যাচের ১৪ মিনিটেই মাথায় আঘাত নিয়ে মাঠ ছাড়েন লুকাকু। প্রায় পাঁচ মিনিট মাঠে চিকিৎসা দিয়েও তাকে সুস্থ্য করে তোলা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত বেলজিয়ান স্ট্রাইকারকে অক্সিজেন মাস্ক পরিয়ে স্ট্রেচারে করে মাঠ থেকে বের করে আনা হয়। গত ১৯ ম্যাচে মাত্র চার গোল করেছেন লুকাকু। যদিও মরিনহো জানিয়েছেন লুকাকুর ইনজুরি ততটা গুরুতর নয়।
টানা চার ম্যাচ জয়হীন থাকায় পয়েন্ট তালিকাতেও নেমে যেতে হয়েছে তিনে। একই রাতে ঘরের মাঠে স্টোক সিটিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে দুইয়ে উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। এছাড়া মোহাম্মদ সালাহ’র জোড়া গোলে লেস্টার সিটিকে ২-১ গোলে পরাজিত করে লিভারপুল। আনফিল্ডে এদিন স্ট্যান্ডে বসে অল রেডদের খেলা উপভোগ করেন রেকর্ড ৭৫ মিলিয়ন পাউন্ডে সাউদাম্পটন থেকে লিভাপুলে যোগ দেয়া ডিফেন্ডার ভারজিল ফন ডিক। দলে নিলেও জানুয়ারির আগে লিভারপুলের হয়ে মাঠে নামতে পারবেন না এই ডাচ ডিফেন্ডার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ