Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চূড়ান্ত সঙ্কেত পেতে শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন আতিকুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে মেয়র পদে সরকার দলীয় প্রার্থী হতে আগ্রহী বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দেখা করেছেন। গতকাল শনিবার দুপুর ২টার দিকে সরকারি বাসভবন গণভবনে যান আতিকুল। প্রায় ১ ঘণ্টা পর ৩টার দিকে তিনি গণভবন থেকে বের হয়ে আসেন।

গণভবন থেকে বের হওয়ার পর এক প্রশ্নের জবাবে আতিকুল ইসলাম বলেন, আমি প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গিয়েছিলাম। সাক্ষাৎ করেছি।
সাক্ষাৎকালে ডিএনসিসির উপ-নির্বাচনে মেয়রপদে মনোনয়নের ব্যাপারে প্রধানমন্ত্রী তাকে কিছু বলেছেন কিনা, এমন প্রশ্নের জবাবে আতিকুল বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। এখানে মনোনয়নের একটি পদ্ধতি রয়েছে। নিয়ম রয়েছে। আমি কাজ করতেছি। দল থেকে যদি মনোনয়ন দেয়, তাহলে আমি নির্বাচন করবো।
দলীয় একটি সূত্র নিশ্চিত করেছে, ডিএনসিসির উপ-নির্বাচনে আতিকুল ইসলামই হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী। তাকে চূড়ান্ত সংকেত দিতে গণভবনে ডেকেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা
শনিবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকের কথা ছিল আতিকুল ইসলামের। কিন্তু প্রধানমন্ত্রী ডাকায় সে বৈঠক বাতিল হয়।
প্রসঙ্গত, স¤প্রতি ডিএনসিসি উপ-নির্বাচন অনুষ্ঠানের বিষয় নির্বাচন কমিশন তাদের সিদ্ধান্ত জানানোর পরপরই আওয়ামী লীগ থেকে মেয়রপদে প্রার্থী হিসেবে অনেকের নামই আলোচনায় আসে। তবে, আওয়ামী লীগ থেকে আতিকুল ইসলামকে মেয়র পদে মনোনয়নের বিষয়ে ইঙ্গিত দেয়া হয়েছে বলে দলটির একাধিক সূত্রে জানা গেছে। এরই প্রেক্ষিতে তিনি ইতোমধ্যে নগরীতে গণসংযোগ শুরু করেছেন।
উল্লেখ্য, গত ৩০ নভেম্বর লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় ডিএনসিসি মেয়র আনিসুল হক মারা যান। এরপর ৪ ডিসেম্বর মেয়রের পদ শুন্য ঘোষণা করা হয়। এর ফলে ৯০ দিনের মধ্যে আরেকটি নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা তৈরি হয়েছে। এর আগে ২০১৫ সালের ডিএনসিসি নির্বাচনে আনিসুল হক ৪ লাখ ৬০ হাজার ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন। মাঝপথে ভোট বর্জন করেও নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপির তাবিথ আউয়াল পেয়েছিলেন ৩ লাখ ২৫ হাজার ভোট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ