Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপি না এলেও যথাসময়ে নির্বাচন : ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন কারও জন্য অপেক্ষা করবে না। বিএনপি না এলেও যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি জানান, প্রথম দফায় প্রত্যাবাসনের জন্য এক লাখ রোহিঙ্গার নামের তালিকা মিয়ানমারের কাছে হস্তান্তরের প্রস্তুতি চলছে।
গতকাল শুক্রবার দুপুরে কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আওয়ামী লীগের উদ্যোগে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন। এরপর তিনি উখিয়ার বালুখালী রোহিঙ্গা শিবিরে জেলা ছাত্রলীগ পরিচালিত একটি স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শন এবং বিনা মূল্যে ওষুধ বিতরণ করেন। রোহিঙ্গাদের ‘সম্মানের সঙ্গে আর নিরাপত্তা নিশ্চিত করে’ তাদের স্বদেশে প্রত্যাবসনের জন্য সরকার পদক্ষেপ নিয়েছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ইতোমধ্যে প্রত্যাবাসনের বিষয়ে দুই দেশের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সমঝোতা স্মারক অনুযায়ী উভয় দেশের জয়েন্ট ওয়ার্কিং গ্রæপও এর মধ্যে গঠিত হয়েছে।
ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সরকার যত দ্রæত সম্ভব রোহিঙ্গাদের নিরাপদে এবং সসম্মানে নিজ দেশে ফেরত পাঠাবে। প্রথম ধাপে প্রত্যাবাসনের জন্য আজই (গতকাল শুক্রবার) এক লাখ রোহিঙ্গার তালিকা মিয়ানমারকে হস্তান্তর করবে বাংলাদেশ। ঢাকায় অনুষ্ঠিত মিটিংয়ে জয়েন্ট ওয়ার্কিং গ্রæপের সিদ্ধান্ত অনুযায়ী প্রথম দফায় প্রত্যাবসনের জন্য এক লাখ রোহিঙ্গার নামের তালিকা মিয়ানমারের কাছে পাঠানো হচ্ছে। তবে এটি নির্ভর করছে মিয়ানমারের পক্ষ থেকে পাঠানো রোহিঙ্গাদের নামের তালিকা চূড়ান্তভাবে অনুমোদনের পর। তিনি বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসন ত্বরান্বিত করতে জাতিসংঘসহ বিশ্ব স¤প্রদায়ের সহযোগিতায় কাজ করে যাচ্ছে যৌথ ওয়ার্কিং গ্রæপ।
এ সময় উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কক্সবাজারের দলীয় এমপি আবদুর রহমান (বদি) ও আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ।

 

 



 

Show all comments
  • কামরুজ্জামান ৩০ ডিসেম্বর, ২০১৭, ৩:৫২ এএম says : 0
    সেই স্বপ্ন দেখে কোন লাভ নাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ