Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রাখতেই মামলা -আমীর খসরু

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রাখতেই সরকার মামলা নিয়ে তোড়জোড় করছে বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, খালেদা জিয়ার মামলা হলো সরকারের নির্বাচনী প্রকল্পের অংশ। এই প্রকল্পের কাজ হলো দেশনেত্রীকে আগামী নির্বাচন থেকে বাইরে রাখ। বাংলাদেশের মানুষকে বাইরে রেখে আওয়ামী লীগের ক্ষমতা দখলের প্রক্রিয়া এটি। গতকাল (শুক্রবার) ঢাকা রিপোর্টার্স ইউনিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। দেশ বাঁচাও-মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে ‘রাজনীতি, স্বার্থ এবং বাংলাদেশে স্বাধীনতা : প্রতিবেশীর ভূমিকা’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে।
সভায় আমীর খসরু বলেন, এটা দিনের আলোর মতো পরিষ্কার বিষয়। জেনে শুনেই সরকার সেই পথে যাচ্ছে। আমি বলতে চাই, সেই পথে না গেলে ভালো করবেন। ওই পথে গেলে আপনাদেরকে আগামী দিনে অনেক বেশি মূল্য দিতে হবে। তিনি বলেন, ২০১৮ সাল হবে গণতন্ত্রের বছর, ২০১৮ সাল হবে বাক স্বাধীনতার বছর, ২০১৮ সাল হবে আইনের শাসনের বছর, ২০১৮ সাল হবে বাংলাদেশে নাগরিক অধিকার ফিরে আনার বছর। সদ্য সমাপ্ত রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ফলাফলের প্রসঙ্গ টেনে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সেখানে আওয়ামী লীগের ভোট কমেছে ৬০ শতাংশ, বিএনপির ভোট বেড়েছে ৪০ শতাংশ। আপনি যদি এই অনুপাতটা সারা দেশে চিন্তা করেন, তাহলে আগামী নির্বাচনে আওয়ামী লীগের একটা সিটেও জেতার কারণ আমি দেখতে পাচ্ছি না।
সংগঠনের সভাপতি কে এম রফিকুল রিপনের সভাপতিত্বে এই আলোচনা সভায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর দিলারা চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত সিরাজুল ইসলামও বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ