Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের বিপক্ষে সর্বশক্তি নিয়ে নামছে দক্ষিণ আফ্রিকা

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ৫ জানুয়ারি ভারতের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। এই টেস্টের জন্য আজ শুক্রবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে স্বাগতিকরা।
জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ক্রিকেটের ইতিহাসের প্রথম চার দিনের দিবারাত্রির টেস্টে ভাইরাসজনিত অসুস্থ্যতায় ছিলেন না অধিনায়ক ফাপ ডু প্লেসিস। ছিলেন না ডেল স্টেইনও। ভারতের বিপক্ষের টেস্টে ফিরেছেন তারা দুজনই। ১৫ সদস্যের দলে রাখা হয়েছে ক্রিস মরিসকেও। ইনজুরি থেকে সেরে উঠেছেন তিনি। পেসার দুয়ানে অলিভিয়েরের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন তিনি।
কুইন্টন ডি কক জিম্বাবুয়ের বিপক্ষের টেস্টে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়লেও তাকে দলে রাখা হয়েছে। ৫ জানুয়ারি কেপ টাউনের নিউল্যান্ডসে শুরু হবে প্রথম টেস্ট। আশা করা হচ্ছে ৫ জানুয়ারির আগেই তিনি সুস্থ্য হয়ে উঠবেন। যদি সে পর্যন্ত পুরোপুরি সেরে না ওঠেন তাহলে এবি ডি ভিলিয়ার্সের হাতেই উঠবে গøাভস। সফরে তিনটি টেস্ট, ছয়টি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত।
দক্ষিণ আফ্রিকার টেস্ট দল : ফাপ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, থিওনিস ডি ব্রæইনি, এবি ডি ভিলিয়ার্স, ডিন এলগার, কেশব মহারাজ, এইডেন মার্করাম, মরনে মরকেল, ক্রিস মরিস, আন্দিলে ফেলুকওয়ে, ভারনন ফিলান্ডার, কাগিসো রাবাদা ও ডেল স্টেইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ