Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনি কিশোর ফাউজি জামিনে মুক্তি পেল

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : প্রায় তিন সপ্তাহ কারাগারে আটক থাকার পর গত বুধবার ফিলিস্তিনি কিশোর ফাউজি আল-জুনাইদিকে জামিনে মুক্তি দিয়েছে ইসরাইলের সামরিক আদালত। আগামী ৭ জানুয়ারি আবারো সামরিক আদালতে হাজির হওয়ার শর্তে জুনাইদিকে জামিন দেয়া হয়েছে। পাশাপাশি ১০ হাজার ইসরাইলি শেকেল (প্রায় ২,৮৬০ ডলার) পরিশোধ করার জন্য তার পরিবারকে নির্দেশ দেয়া হয়েছে। ডিসেম্বরের শুরুর দিকে ইসরাইলি সেনাদের নির্মমতার শিকার ১৬ বছর বয়সী জুনাইদির একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ছবিতে দেখা যায়, মাথায় হেলমেট ও হাঁটুতে প্যাড লাগিয়ে সুরক্ষিত থাকা ২৩ জন ইসরাইলি সেনা সাধারণ একটি টি শার্ট ও জিন্স প্যান্ট পরা কিশোরকে ঘেরাও করে চোখ বেঁধে নিয়ে যাচ্ছে। আল-জাজিরা।

ইরানকে দমন করতে যুক্তরাষ্ট্র-ইসরাইল গোপন চুক্তি
ইনকিলাব ডেস্ক : ইরানকে দমন করার জন্য যুক্তরাষ্ট্র ও ইসরাইলের মধ্যে স¤প্রতি গোপন এক চুক্তি হয়েছে। মার্কিন-ইসরাইল শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে গত ১২ ডিসেম্বর হোয়াইট হাউজে এ চুক্তি হয় বলে গত বৃহস্পতিবার জানিয়েছে ইসরাইলের টিভি চ্যানেল ১০। রুদ্ধদ্বার ওই বৈঠকে অংশ নেন মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এইচ আর ম্যাকমাস্টার ও ইসরাইলের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মেইর-বেন শাব্বাত। মধ্যপ্রাচ্য অঞ্চলে কয়েকটি ফ্রন্টে ইরানের বিরুদ্ধে লড়াইয়ের জন্য টিম গঠনের বিষয়ে দু’পক্ষ সমঝোতায় পৌঁছায়। বৈঠকে দু’পক্ষ একটি চুক্তি সই করে যা মূলত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অক্টোবরের বক্তৃতার প্রতিফলন। চ্যানেল ১০।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ