Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

জয়ে ফিরল মোহামেডান

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে জয়ের ধারায় ফিরলো ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। দ্বিতীয় লেগে টানা দুই হারের পর লিগের ১৯তম রাউন্ডে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়লো সাদাকালোরা। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মোহামেডান ২-১ গোলে হারায় জায়ান্ট কিলার খ্যাত রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসলে চিগোজি ও ডিফেন্ডার নাসিরুল ইসলাম একটি করে গোল করেন। রহমতগঞ্জের পক্ষে একমাত্র গোলটি শোধ দেন মিডফিল্ডার মোহাম্মদ সোহেল। এই জয়ে ১৯ ম্যাচে ২৮ পয়েন্ট পেয়ে তালিকার পঞ্চমস্থানটি ধরে রাখলো মোহামেডান। সমান ম্যাচে ১৩ পয়েন্ট পাওয়া রহমতগঞ্জের অবনমন শঙ্কা আরও বাড়লো। দশম হারে তালিকার তলানীতেই তারা। প্রথম লেগে মোহামেডানের পয়েন্টে ভাগ বসিয়েছিল রহমতগঞ্জ। ওই ম্যাচটি গোলশূণ্য ড্র হয়েছিল। কাল ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিলো সাদাকালোরা। ফলে একের পর এক আক্রমণে তারা ব্যতিব্যস্ত করে তুলে রহমতগঞ্জের রক্ষণদূর্গকে। যার ফলও পায় মতিঝিলের দলটি খুব তাড়াতাড়িই। ম্যাচের ৫ মিনিটেই এগিয়ে যায় মোহামেডান। এসময় বাঁম দিক থেকে আক্রমণে ওঠা অগাস্টিন ওয়ালসনের বাড়ানো বল প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ার ফরোয়ার্ড কিংসলে (১-০)। পিছিয়ে পড়ে গোলশোধে মরিয়া হয়ে পাল্টা আক্রমণে যায় রহমতগঞ্জ। এতেই কাজ হয়। সমতায় ফিরতে পারে তারা। ম্যাচের ১০ মিনিটে পাল্টা আক্রমণ থেকে পাওয়া সুযোগ কাজে লাগান মিডফিল্ডার সোহেল। তার গোলে সমতায় ফেরে আগের টানা তিন ম্যাচ হারা রহমতগঞ্জ (১-১)। তবে ম্যাচে সমতা আসার পর ব্যবধান বাড়াতে আক্রমণের ধার বাড়িয়ে দেয় মোহামেডান। বিরতির আগেই দ্বিতীয়বার এগিয়ে যায় মতিঝিলের দলটি। ৩১ মিনিটে বিপলু আহমেদের বাড়ানো বল নিজের আয়ত্বে নিয়ে ডিফেন্ডার নাসিরুল ইসলাম ক্রস করলে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লেগে জাল স্পর্শ করে। আবারও এগিয়ে যায় সাদাকালোরা (২-১)। এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের আর কোন গোলের মুখ দেখেনি মোহামেডান। ফলে শেষ পর্যন্ত লিগে অষ্টম জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।
একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্র ২-২ গোলে ড্র করে টিম বিজেএমসির বিপক্ষে। এই ড্রতে ১৯ ম্যাচে ২৫ পয়েন্ট পেয়ে তালিকার ষষ্ঠস্থান ধরে রাখলো শেখ রাসেল। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে সপ্তমে রইলো বিজেএমসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ