Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

কিশোর পিটিয়ে নিষেধাজ্ঞার পথে সাব্বির

কিশোর পিটিয়ে নিষেধাজ্ঞার পথে সাব্বির | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : যদি বলা হয় জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান দিনকে দিন বেপরোয়া হয়ে উঠছেন, তাহলেও ভুল হবে না! জাতীয় ক্রিকেট লিগের খেলা চলাকালীন সময়ে দশ বছর বয়সি এক কিশোরকে পিটিয়ে অন্তত সেটাই প্রমাণ করেছেন সাব্বির।
১৯তম জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডের খেলা হয়েছিল রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে। প্রথমে সূচি অনুযায়ী রাজশাহীতে খেলা হওয়ার কথা ছিল না। শেষ রাউন্ডের আগেই রাজশাহী বিভাগ দ্বিতীয় স্তর থেকে প্রথম স্তরে ওঠা নিশ্চিত করে। তাই ঢাকা মেট্রোর বিপক্ষে তাদের ম্যাচটা ছিল আনুষ্ঠানিকতা মাত্র। তাই রাজশাহীর ম্যাচটি তাদের ঘরের মাঠে আয়োজন করে বিসিবি। লক্ষ্য ছিল রাজশাহীর দর্শকরা যেন একই মঞ্চে দেখতে পারে মুশফিক ও সাব্বিরদের বিজয়োল্লাস।
কিন্তু রাজশাহীর ঘরের ছেলে সাব্বির কিশোর পিটিয়ে এবার আলোচনায়। ২০ ডিসেম্বর শেষ রাউন্ডের খেলা শুরু হয়। পরদিন দ্বিতীয় দিনে মধ্যাহ্ন বিরতির পর ইনিংস বিরতির সময় মাঠের সাইট স্ক্রিনের পেছনে এক কিশোরকে পেটান সাব্বির। কিশোরের দোষ ছিল, মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার সময় ড্রেসিং রুমের কাছের গ্যালারি থেকে সাব্বিরকে ‘বিড়াল’ বলে ডাক দেয়! ধূসর চোখের কারণে সাব্বিরকে ‘বিড়াল’ বলে সম্বোধন করেছিল সে। পরবর্তীতে স্থানীয় পরিচিতদের দিয়ে ওই কিশোরকে ডেকে আনেন সাব্বির।
রাজশাহী প্রতিনিধি নিশ্চিত করেছেন, কিশোর পেটানোর ঘটনা সত্য। ম্যাচের তৃতীয় আম্পায়ার তাৎক্ষণিক বিষয়টি ম্যাচ রেফারির কাছে জানান। এবং ম্যাচ রেফারি নিজের রিপোর্টে সাব্বিরের ঘটনাটি ক্রিকেট অপারেশনস কমিটিকে জানিয়েছে। ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান বিষয়টি তদন্তের জন্য শৃঙ্খলা কমিটির কাছে পাঠিয়েছেন। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য সাব্বিরের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও ফোন বন্ধ পাওয়া গেছে।
বিপিএলে আম্পায়ারকে গালি দিয়ে বড় অঙ্কের জরিমানা গুনেছেন সাব্বির। বিপিএলের আগের আসরেও তিনি জরিমানা গুনেছিলেন ‘সিরিয়াস’ ঘটনার কারণে। সব মিলিয়ে তার নামের পাশে যুক্ত হয়েছে তিনটি ডিমেরিট পয়েন্ট। এবারের ঘটনার সত্যতা প্রমাণ হলে এবং বিসিবির শৃঙ্খলা কমিটি কঠোর হলে তার নামের পাশে যোগ হবে অন্তত আরো দুটি ডিমেরিট পয়েন্ট। নিয়ম অনুযায়ী চারটি ডিমেরিট পয়েন্ট দুটি সাসপেনশন পয়েন্টে পরিণত হয়। এর ফলে নিশ্চিতভাবেই ঘরোয়া ক্রিকেটের পরবর্তী টুর্নামেন্টে চার দিনের ম্যাচ হলে একটি ম্যাচ কিংবা ওয়ানডে ও টি-টোয়েন্টি হলে দুটি করে ম্যাচ নিষিদ্ধ হবেন সাব্বির।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ