Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সিরিয়ায় জিহাদিদের ছাড় দেয়ার অভিযোগ

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ইসলামিক স্টেট (আইএস) বিরোধী আন্তর্জাতিক জোট গত বুধবার অভিযোগ করেছে যে, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ তার নিয়ন্ত্রিত বিভিন্ন এলাকায় জিহাদিদের ছাড় দিচ্ছেন। ব্রিটিশ সেনাবাহিনীর মেজর জেনারেল ফেলিক্স গেডনি সাংবাদিকদের বলেন, অবস্থা দেখে মনে হচ্ছে জিহাদিরা সিরিয়া সরকার নিয়ন্ত্রিত বিভিন্ন এলাকায় কোন ধরনের বাধা ছাড়াই প্রবেশ করছে। এতে এটাই প্রতীয়মান হচ্ছে যে সিরীয় সরকার দেশটির অভ্যন্তরে আইএস জঙ্গিদের পরাস্ত করতে অনিচ্ছুক অথবা অসমর্থ। তিনি জানান, সিরীয় সরকার নিয়ন্ত্রিত এলাকায় আইএস জিহাদিদের পিছু নেয়ার কোন পরিকল্পনা জোটের নেই। এসব এলাকায় আইএস জিহাদিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি আসাদের প্রতি আহŸান জানিয়েছেন। এএফপি।

শুভেচ্ছা জানালেই কান ধরে ওঠবস
ইনকিলাব ডেস্ক : নববর্ষকে শুভেচ্ছা জানিয়ে একে অন্যকে শুভেচ্ছা জানাবে, উপহার বিনিময় হবে। তবে ভারতের তেলেঙ্গানা রাজ্যে ঘটনা একটু ব্যতিক্রম। নতুন বছরের শুভেচ্ছা জানালেই কান ধরে উঠবস করানো হবে সেখানে। আর এই হুঁশিয়ারি দিয়েছেন খোদ রাজ্যটির চিলকুর বালাজি মন্দিরের প্রধান পুরোহিত সিএস রঙ্গরজন। রঙ্গরজন বলেন, ইংরেজি নববর্ষ পালন করা হিন্দু ধর্মবিরোধী। তাই তেলেঙ্গানাবাসীদের তেলেগু নববর্ষ পালনের জন্য আহŸান জানিয়েছেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম টিএনএমকে রঙ্গরজন বলেন, মন্দিরে একজন শিক্ষকের মতো আমি। ভক্তরা সবাই শিক্ষার্থী। টিএনএম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ