Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাশিয়ায় সুপারমার্কেটে বিস্ফোরণে আহত ১০

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : রাশিয়ার সেন্ট পিটার্সবুর্গ শহরের একটি সুপারমার্কেটে বিস্ফোরণে অন্তত ১০ জন আহত হয়েছেন। গত বুধবার রাতে সুপারমার্কেট চেইন পিরিক্রেয়স্তকে ঘরে তৈরি একটি বোমার বিস্ফোরণ (আইইডি) ঘটানো হয়েছে বলে শহরটির গর্ভনর দপ্তর জানিয়েছে। মার্কেটের যে অংশে ক্রেতারা তাদের ব্যাগ রেখে মার্কেটে প্রবেশ করেন সেই লকার এলাকায় বিস্ফোরণটি ঘটেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। ঘটনাটিকে হত্যা চেষ্টার ঘটনা ধরে নিয়ে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন তদন্তকারী কর্মকর্তারা। ২০০ গ্রাম টিএনটির সমান শক্তিসম্পন্ন ওই বোমাটি ধাতুর টুকরা দিয়ে ভরা ছিল বলেও জানিয়েছেন তারা। রয়টার্স, বিবিসি।

আর্জেন্টিনার বন্দরে বিস্ফোরণে নিহত ১
ইনকিলাব ডেস্ক : চীনের কোম্পানি সিওএফসিও ইন্টারন্যাশনালের মালিকানাধীন আর্জেন্টিনার একটি বন্দরে বিস্ফোরণে এক কর্মী নিহত হয়েছেন। গত বুধবারের এ ঘটনায় আরো কয়েকজন আহত হয়েছেন এবং বন্দরের কার্যক্রমে বিঘœ ঘটেছে বলে কোম্পানিটি জানিয়েছে। এ বন্দরটি দিয়ে আর্জেন্টিনায় উৎপাদিত খাদ্যশস্যের একটি বড় অংশ বহির্বিশ্বে রপ্তানি হয়। বিস্ফোরণের কারণ জানা না গেলেও এ ঘটনার পর উন্নত ও নিরাপদ কর্মপরিবেশের দাবিতে বৃহস্পতিবার থেকে ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বন্দরটির শ্রমিক ইউনিয়নগুলো। এর ফলে আর্জেন্টিনার খাদ্যশস্য রপ্তানিতে বড় ধরনের প্রভাব পড়বে বলে ধারণা বিশ্লেষকদের। টেলিভিশনে স¤প্রচারিত ছবিতে দেখা গেছে, সিওএফসিও বর্ণিত ৫২ হাজার স্কয়ার মিটার খাদ্যশস্য প্রসেসিং প্ল্যান্টটি থেকে ঘন কালো ধোঁয়া বের হয়ে আসছে। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ