Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জেরুজালেমে ট্রাম্পের নামে রেলস্টেশন

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


জেরুজালেমে ট্রাম্পের নামে রেলস্টেশন
ইনকিলাব ডেস্ক : জেরুজালেমের বুরাক ওয়াল বা ওয়েস্টার্ন ওয়ালের কাছে একটি রেলস্টেশন নির্মাণ করে তা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামে নামকরণ করা হবে। জেরুজালেমকে ইসরাইলের রাজধানীর স্বীকৃতি দেওয়ায় ট্রাম্পকে সম্মান জানাতে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান দেশটির পরিবহন মন্ত্রী কাতজ। জেরুজালেম পোস্টের বরাত দিয়ে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর এ খবর জানিয়েছে। কাতজ বলেন, ওয়েস্টার্ন ওয়াল ইহুদিদের জন্য সবচেয়ে পবিত্র স্থান। আমি সিদ্ধান্ত নিয়েছি সেখানকার রেলস্টেশনটি প্রেসিডেন্ট ট্রাম্পের নামে করা হবে। মিডল ইস্ট মনিটর।

মিসরে সাংবাদিকদের তহবিল বাজেয়াপ্তের অভিযোগ
ইনকিলাব ডেস্ক : পাওনা শোধ না করায় মিসরের আলেকজান্দ্রিয়ায় সাংবাদিক সংগঠনের এক কোটি ৩০ লাখ মিসরীয় পাউন্ড অর্থাৎ ৭ লাখ ৩০ হাজার ডলারের তহবিল বাজেয়াপ্ত করেছে স্থানীয় গভর্নর। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর এ খবর জানায়। ওই সাংবাদিক সংগঠনের সদস্য মাহমুদ কামেল ফেসবুকে লিখেছেন, আমিসহ আমার আরও চার সহকর্মী মিলে কাউন্সিলের সময় জুড়ে সিন্ডিকেটকে বিষয়টি এই নিয়ে সতর্ক করেছিলাম। গতকালও গভর্নরের সিদ্ধান্তের বিষয়ে একটি জরুরি বৈঠক আহŸান করেছিলাম, কিন্তু কোনও সাড়া পাইনি। কামেল আরও জানান, সিন্ডিকেটে সাবেক প্রধান ইয়াহিয়া কোলাশ আলেকজান্দ্রিয়ার গভর্নরের সঙ্গে বৈঠকে প্রথম কিস্তিতে ৫ লাখ পাউন্ড দিতে চেয়েছিলেন। মিডল ইস্ট মনিটর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ