Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুলিশি বাধায় পন্ড বাম দলগুলোর বাংলাদেশ ব্যাংক ঘেরাও কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দুর্নীতি, লুটপাট, অর্থ পাচারের প্রতিবাদে বাম দলগুলোর বাংলাদেশ ব্যাংক ঘেরাও কর্মসূচি পুলিশি বাধায় পন্ড হয়ে গেছে। জাতীয় প্রেসক্লাব থেকে বাম নেতারা মিছিল নিয়ে বাংলাদেশ ব্যাংকের দিকে যাওয়ার চেষ্টা করলে দৈনিক বাংলা মোড়ে ব্যারিকেড দিয়ে পুলিশ তাদের আটকে দেয়। প্রথমে দলের কর্মীরা ব্যারিকেড ভেঙে সামনে যাওয়ার চেষ্টা করলেও পরে ব্যারিকেডের সামনেই রাস্তায় বসে সমাবেশ করে তারা।
সমাবেশে বক্তারা বলেন, ফার্মাস ব্যাংক, বেসিক ব্যাংকের আত্মসাৎ করা টাকা ফিরিয়ে এনে জনগণকে জানাতে হবে। ৪৬ বছর ধরে যারা লুটপাট করছে তাদের ক্ষমতাচ্যুত করতে হবে।
সমাবেশে শ্রমিক নেতা মোশরেফা মিশু সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও ফার্মাস ব্যাংকের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন খান আলমগীরের গ্রেফতারের দাবি করেন। তিনি বলেন, দুর্নীতি লুটপাট করে কেউ পার পাবে না। তাদের ধরা দিতেই হবে।
কমরেড সাইফুল হক বলেন, চুরি, দুর্নীতি, লুটপাটের প্রতিবাদে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি বাধা দেওয়ায় তীব্র নিন্দা জানাচ্ছি। একই সঙ্গে যারা বলে বেড়ান আমি নিজেও চোর এবং আমার মন্ত্রীরাও চোর তাদের অবিলম্বে মন্ত্রী পরিষদ থেকে বরখাস্তের দাবি জানাই।
দুদকের সমালোচনা করে তিনি বলেন, দুদক কার্যকর কিছুই করতে পারছে না। পারলে তারকা দুর্নীতিবাজ আব্দুল হাই বাচ্চুকে গ্রেফতার করে দেখান। আমাদের দাবি মানা না হলে আগামীতে সচিবালয় ঘেরাওসহ বৃহত্তর আন্দোলনের ডাক দিতে বাধ্য হবো।



 

Show all comments
  • গোলাম ফারুক ২৮ ডিসেম্বর, ২০১৭, ২:২১ এএম says : 0
    অনতিবিলম্বে দুর্নীতি, লুটপাট, অর্থ পাচার বন্ধ হওয়া দরকার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশি

১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ