Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়া বিশেষ আদালতে যাচ্ছেন আজ

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় হাজিরা দিতে বিএনপির চেয়ারপারসন খালেদা বিশেষ আদালতে যাচ্ছেন আজ (মঙ্গলবার)। বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে এ দিন মামলা দুটির যুক্তি উপস্থাপনের দিন ধার্য রয়েছে। গতকাল সোমবার খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া সাংবাদিকেদের বিষয়টি নিশ্চিত করেছেন। সানাউল্লাহ আরো বলেন, কাল সকাল ১০টায় গুলশানের বাসভবন থেকে খালেদা জিয়া আদালতের উদ্দেশে রওনা দেবেন।
এর আগে গত ২১ ডিসেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পক্ষে পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর দিন ধার্য করেন আদালত। যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় বিশেষ আদালতে পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য এ দিন ধার্য করেন। ওই দিন খালেদা জিয়ার পক্ষে আইনজীবী আবদুর রেজ্জাক খান যুক্তি উপস্থাপনে আদালতে বলেন, এটা সম্পূর্ণ রিপোর্ট না অসম্পূর্ণ রিপোর্ট এর তদন্ত আদালত আপনার ওপর। কোনো সাক্ষীর মুখ থেকে আসেনি বেগম খালেদা জিয়া ক্ষমতার অপব্যবহার করেছেন। এর কোনো দালিলিক প্রমাণও নেই। এমনকি কেউ মুখেও বলতে পারেননি যে, প্রধানমন্ত্রী থাকা অবস্থায় খালেদা জিয়ার কথায় একাউন্ট খোলা হয়েছে। এই মামলার সঙ্গে খালেদা জিয়ার মানসম্মান জড়িত। সম্পূর্ণ মিথ্যা মামলা। এটি একটি অসার যুক্তিহীন সৃজিত মামলা। এছাড়াও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের লিখিত বক্তব্য গ্রহণ করেছেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২৫ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ