Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বর্ষসেরা ওয়ানডে দলে সাকিব

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : চলতি বছর (২০১৭) শেষ হতে আর কয়েকটা দিন বাকি। ইতোমধ্যেই ২০১৭ সালের বর্ষসেরা ওয়ানডে দল, টেস্ট দল ও টি-টোয়েন্টি দলের একাদশ নির্বাচন শুরু হয়ে গিয়েছে। জনপ্রিয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে ক্রিকেট সম্পর্কিত ওয়েবসাইট ক্রিকবাজে নির্বাচন করেছেন তিন ফরম্যাটের বর্ষসেরা একাদশ। যেখানে বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাটে বলে বেশ ভালো একটা বছর কাটানোর ফলই পেয়েছেন সাকিব আল হাসান।
২০১৭ সালে ব্যাট হাতে ১২ বার (১৪ ম্যাচে) ব্যাট করতে নেমেছেন সাকিব আল হাসান। ৩৫.৮৩ গড়ে সাকিব রান করেছেন ৪৩০। ১টি শতকের পাশাপাশি দেখা পেয়েছেন ৩টি অর্ধশতকের। চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ১১৪ রান করে জিতিয়েছিলেন দলকে। এই বছরে সাকিবের স্ট্রাইক রেট ছিলো ৮২.৫৩, যা কিনা তার ক্যারিয়ারের স্ট্রাইকরেটের চেয়ে কিঞ্চিত বেশি। বল হাতে অবশ্য নিজের সামর্থ্যরে প্রতিফলন ঘটাতে পারেননি পারফরম্যান্সে। ১২ ইনিংসে বল করে সাকিব ২০১৭ সালে উইকেট পেয়েছেন মাত্র ৬টি। ওভারপ্রতি রান দিয়েছেন ৫.৫০, বোলিং গড় ৯৯.০০!
হার্শা ভোগলের নির্বাচিত বর্ষসেরা ওয়ানডে দল : রোহিত শর্মা (ভারত), শিখর ধাওয়ান (ভারত), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), মাহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), বেন স্টোকস (ইংল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), রাশিদ খান (আফগানিস্তান), জসপ্রিত বুমরাহ (ভারত), লিয়াম প্লাংকেট (ইংল্যান্ড) ও হাসান আলী (পাকিস্তান)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ