Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

২৬ বলে সেঞ্চুরি ওভারে ৬ ছক্কা!

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আগেই বলে রাখি এটা কোন আন্তর্জাতিকভাবে স্বীকৃত ম্যাচ নয়। তবুও, ২৬ বলে সেঞ্চুরি ও ওভারের ছয় বলে ৬ ছক্কা তো আর মুখের কথা নয়, রীতিমত মাঠে সেটা করে দেখাতে হয়। ৬ বলে ছয় ছক্কা অবশ্য অনেকেই করে দেখিয়েছেন। এবার একটি চ্যারিটি ম্যাচে সেটা করে দেখালেন পাকিস্তানি অল-রাউন্ডার শোয়েব মালিক। তবে আরেক পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজম যা করেছেন তা রীতিমত চোখ কপালে তোলা মতÑ ২৬ বলেই সেঞ্চুরি! স্ট্রাইক রেট ৩৮৪.৬২!
আফ্রিদি ফাউন্ডেশন আয়োজিত ফয়সলাবাদের এই টি-টেন ম্যাচে এসএএফ সবুজ দলের হয়ে শুরুটা করেছিলেন শোয়েব মালিক। ১০ ওভারে ২১০ রানের পাহাড় গড়ার পথে বারব আজমকেই হাঁকিয়েছিলেন ৬ ছক্কা। পরে ব্যাট হাতে এর প্রতিশোধ নেন বাবর। ২৬ বলে সেঞ্চুরি করার পথে হাঁকান ১১টি ছক্কা ও ৭টি চার। তার লাল দলও ম্যাচটি জিতে যায়! জয়সূচক রান নিতে বাইন্ডারি হাঁকান আফ্রিদি।
ওয়ানডেতে আফ্রিদির ৩৭ বলে সেঞ্চুরির রেকর্ড টিকে ছিল অনেকদিন। এখন সেই রেকর্ড এবি ডি ভিলিয়ার্সের, ৩১ বলে! টি-২০তে বাংলাদেশের বিপক্ষে ডেভিড মিলারের ৩৫ বলে সেঞ্চুরির রেকর্ডে কিছুদিন আগে ভাগ বসান রোহিত শর্মা। এখন অপেক্ষা এই রেকর্ড গুড়িয়ে যাওয়ার। বাবরের মত কেই হঠাত ক্ষেপে গেলে তা খুব সম্ভব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ