Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিরোলাইন অতিক্রম করে বাংলাদেশ সীমানায়, তিন বিএসএফ আটক

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৭, ১১:৩৫ এএম

জিরোলাইন অতিক্রম করে বাংলাদেশ সীমানায় ঢুকে পড়ায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) তিন সদস্যকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল রোববার গভীর রাতে রাজশাহীর মাঝারদিয়াড় সীমান্ত থেকে তাদের আটক করা হয়।
রাজশাহী-১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইফতেখার শামীম আল মাসুদ জানান, চোরাকারবারিদের তাড়া করে সীমান্তের জিরোলাইন অতিক্রম করে বাংলাদেশ সীমানায় ঢুকে পড়লে তিন বিএসএফ সদস্যকে আটক করা হয়। আটক বিএসএফ জওয়ানদের রাজশাহীর মাঝারদিয়াড় সীমান্ত ফাঁড়িতে রাখা হয়েছে।
তিনি বলেন, রাতে বিএসএফ সদস্যরা মাঝারদিয়াড় সীমান্তের কাছে টহল দিচ্ছিলেন। একই সময়ে বিজিবি সদস্যরাও টহল দিচ্ছিলেন। এ সময় একদল চোরাকারবারি ভারতের ভেতরে ঢুকে পড়লে বিএসএফ সদস্যরা তাদের তাড়া করে। এক পর্যায়ে তারা সীমান্তের জিরোলাইন অতিক্রম করে বাংলাদেশ সীমানায় ঢুকে পড়েন এলাকাবাসীদের সঙ্গে নিয়ে বিজিবি সদস্যরা তিন বিএসএফ সদস্যকে অস্ত্রসহ আটক করে ক্যাম্পে নিয়ে আসে। এসময় বিএসএফের আরও কয়েকজন সদস্য পালিয়ে যেতে সক্ষম হয়।
মাসুদ জানান, গভীর রাতে কুয়াশার মধ্যে পথ ভুল করে বিএসএফ সদস্যরা বাংলাদেশ সীমানায় ঢুকে পড়েছিল। এরা সবাই ভারতের মুর্শিদাবাদ সীমান্তের হাড়ূডাঙ্গা বিএসএফ ক্যাম্পের সদস্য।
ইতিমধ্যে বিএসএফের ৮৪ ব্যাটালিয়নের কমান্ডারকে অবহিত করা হয়েছে। পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত দেওয়া হবে বলেও জানান ওই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ