Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

জেলা পর্যায়ের প্রতিযোগিতা শেষ

| প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রথম বাংলাদেশ যুব গেমসের জেলা পর্যায়ের প্রতিযোগিতা গতকাল শেষ হয়েছে। এই পর্বের শেষ দিনে নওগাঁ সদর উপজেলার তরুনী অ্যাথলেট সোনিয়া, ভোলা সদরের সাদিকা এবং দৌলতখান উপজেলার রাজিব ৩টি ইভেন্টে চ্যাম্পিয়ন হন। নওগাঁ সদরের মেয়ে সোনিয়া ১০০ও ২০০ মিটার স্প্রিন্ট এবং লং জাম্পে সেরার খেতাব জিতে নেন। ভোলা সদরের মেয়ে সাদিকাও এই তিন ইভেন্টে চ্যাম্পিয়ন হন। অন্যদিকে দৌলতখান উপজেলার তরুন অ্যাথলেট রাজিব ১০০,২০০ ও ৪০০ মিটার স্প্রিন্টে প্রথমস্থান পান। যশোর জেলায় বক্সিংয়ে ছেলে এবং মেয়েদের সব ক’টি ইভেন্টে চ্যাম্পিয়ন হয় যশোর সদর উপজেলার বক্সাররা।
কুষ্টিয়ায় বালক ফুটবলে মিরপুর উপজেলা টাইব্রেকারে ৫-৪ গোলে কুষ্টিয়া সদরকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিল। বালিকা ফুটবলের ফাইনালে কুষ্টিয়া সদর ১-০ গোলে মিরপুর উপজেলাকে হারিয়ে শিরোপা জিতে নেয়।
ঝিনাইদহে বালক ফুটবলে ঝিনাইদহ সদর ১-০ গোলে শৈলকুপাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। মেহেরপুরে বাস্কেটবলে গাংনী উপজেলা ১৬-৮ পয়েন্টে মেহেরপুর সদরকে হারিয়ে শিরোপা জেতে।
চুয়াডাঙ্গায় অ্যাথলেটিক্সে আলো ছড়ান সদর উপজেলার রবিউল ইসলাম ও সামসুন্নাহার। বালক বিভাগের ১০০, ২০০ ও ৪০০ মিটারে প্রথম হন সদর উপজেলার রবিউল ইসলাম। বালিকা বিভাগে সামসুন্নাহার ১০০ ও ৪০০ মিটারে প্রথম হন। বালিকা বিভাগের ১০০ মিটারে ১৫ সেকেন্ডে সামসুন্নাহার, ২০০ মিটারে ৩৭ সেকেন্ডে আসমানী খাতুন, ৪০০ মিটারে সামসুন্নাহার ১ মিনিট ২৬ সেকেন্ডে সামসুন্নাহার, লংজাম্পে ১২.৯ মিটারে বর্ষা খাতুন, হাইজাম্পে ১.২৪ মিটারে রাজিয়া খাতুন, শটপুটে আদিবা ২৭.৩ মিটারে এবং ডিসকাস থ্রোয়ে ৬৮.২ মিটারে ফারজানা প্রথম হন। বালক বিভাগের ১০০ মিটারে ১১.৮০ সেকেন্ডে রবিউল ইসলাম, ২০০ মিটারে ২৭ সেকেন্ডে রবিউল ইসলাম, ৪০০ মিটারে ১ মিনিট ৫ সেকেন্ডে রবিউল ইসলাম, লংজাম্পে ১৮.৬ মিটারে আবির হোসেন, হাইজাম্পে ১.৫৬ মিটারে নাসিরুল্লাহ, শটপুটে ৪০.২ মিটারে রাতিন, ডিসকাস থ্রোয়ে ৯৬.৮ মিটারে রাতিন প্রথম হন। বাগেরহাটে ভারোত্তোলন বালিকা বিভাগে ৫০ কেজিতে মোংলার ইসমিতা হালদার, ৫৩ কেজিতে বাগেরহাট সদরের তারিনা ইসলাম, ৫৮ কেজিতে বাগেরহাট সদরের খাদিজা আক্তার ও ৪৮ কেজিতে মোংলার সুচিত্রা মন্ডল প্রথম হন। বালক বিভাগে ৫০ কেজিতে ফকিরহাটের মনিরুল ইসলাম, ৫৬ কেজিতে ফকিরহাটের জাকারিয়া, ৬২ কেজিতে ফকিরহাটের সজল কুমার, ৬৯ কেজিতে ফকিরহাটের নাইমুল ইসলাম ও ৭৫ কেজিতে ফকিরহাট হাফিজুল ইসলাম প্রথম হন। এদিকে আরচারিতে রিকার্ভ ইভেন্টে বালিকা বিভাগে বাগেরহাট সদরের লামিয়া আক্তার, বালক বিভাগে বাগেরহাট সদরের শহীদ গাজী।
রাজবাড়ী জেলায় ছেলেদের ফুটবলে সদর উপজেলা ২-০ গোলে পাংশাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। কাবাডিতে সদর উপজেলা ৫৪-৩০ পয়েন্টে গোয়ালন্দকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। ভলিবলে পাংশার বিপক্ষে ওয়াকওভার পেয়ে সদর উপজেলা চ্যাম্পিয়ন হয়।
গোপালগঞ্জে ছেলেদের ফুটবলে গোপালগঞ্জ উপজেলা ৩-১ গোলে টুঙ্গিপাড়াকে হারিয়ে সেরার খেতাব জিতে। ভলিবলে তরুণ বিভাগে গোপালগঞ্জ উপজেলা ২-০ গোলে টুঙ্গিপাড়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। কাবাডির তরুণ বিভাগে টুঙ্গিপাড়া উপজেলা ৫৯-১২ পয়েন্টে কোটালিপাড়াকে হারিয়ে শিরোপা জয় করে। ব্যাডমিন্টন একক (তরুণ) গোপালগঞ্জ উপজেলার সাগর ২-০ সেটে টুঙ্গিপাড়া উপজেলার হাসানকে হারিয়ে চ্যাম্পিয়ন হন। দিনাজপুরে বাস্কেটবলে তরুন বিভাগে শিরোপা জিতেছে দিনাজপুর সদর উপজেলা। জেলা স্কুল বাস্কেটবল কোর্টে এই ডিসপ্লিনের ফাইনালে দিনাজপুর সদর উপজেলা হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৪৭-৪৫ পয়েন্টে বিরামপুর উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ