Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কল্যাণপুরে জঙ্গি সন্দেহে ৪ জন গ্রেফতার

প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর কল্যাণপুর এলাকা থেকে জঙ্গি সন্দেহে চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার রাতে কল্যাণপুর বাসস্ট্যান্ড এলাকায় এই অভিযান চালানো হয়। গ্রেফতারকৃতরা হলেন আবদুর রাজ্জাক, ফয়সাল আহমেদ, আহমদে ফজলে আকবর ও আবু নাঈম মোহাম্মদ জাকারিয়া।
গ্রেফতারকৃতদের ব্যাপারে গতকাল মঙ্গলবার মিন্টো রোডে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলন করেন ডিএমপির অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। তিনি বলেন, ২১শে বইমেলায় আগুন লাগানো-সহ হামলার পরিকল্পনা ছিলো এ চক্রটির। সোমবার রাতে রাজধানীর কল্যাণপুর বাসস্ট্যান্ড থেকে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা সবাই ধর্মীয় উগ্র মতার্দশে বিশ্বাসী জঙ্গি সংগঠনের সদস্য। তারা ক্ষুদ্র অংশে বিভক্ত হয়ে কাজ করছিলেন। আটক চার ব্যক্তি শেখ সোহান সাদ ওরফে বারা আবদুল্লাহ নামে এক ব্যক্তির নেতৃত্বে এক আইনজীবী-সহ দুজনকে হত্যা করার পরিকল্পনা করেছিল। এ কারণে পুলিশ শেখ সাদকে খুঁজছে বলেও দাবি করেন মনিরুল ইসলাম। তাদের কাছ থেকে ধর্মীয় উগ্র মতবাদের বই উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কল্যাণপুরে জঙ্গি সন্দেহে ৪ জন গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ