Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাধ্য হয়েই খুশিকে পাঠানো

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

‘অনেকটা বাধ্য হয়েই জাতীয় অ্যাথলেটিক্স দলের কোচ হিসেবে অস্ট্রেলিয়ার গোলকোস্ট পাঠানো হচ্ছে খুরশিদা আক্তার খুশিকে।’ কথাটি বলেছেন, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু। জাতীয় সিনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গতকাল তিনি একথা বলেন। দেশে স্বনামধন্য কয়েকজন সিনিয়র কোচ থাকা সত্তে¡ও কি কারণে গোলকোস্ট কমনওয়েলথ গেমসগামী দলের কোচ হিসেবে অনভিজ্ঞ খুরশিদা আক্তার খুশিকে মনোনীত করা হয়েছে? এমন প্রশ্নে মন্টু বলেন,‘আসলে শুরুতে আসন্ন কমনওয়েলথ গেমসের জন্য জাতীয় দলের কোচ মনোনীত করা হয়েছিল ফেডারেশনের যুগ্ন-সম্পাদক ফরিদ খান চৌধুরীকে। সেই হিসেবে তালিকায় তার সহকারী হিসেবে নাম ছিল খুশির। কিন্তু হঠাৎ করেই কমনওয়েলথ গেমসের সাংগঠনিক কমিটির নির্দেশ মতো বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) আমাদেরকে জানায়, কোন পুরুষ নয়, কমনওয়েলথ গেমসে নারী কোচকে পাঠাতে হবে। এবং তালিকা বদল করা যাবে না। তাই আমরা বাধ্য হয়েই সহকারী কোচ খুশিকেই গোলকোস্ট পাঠাচ্ছি। তবে ভবিষ্যতে জাতীয় দলের কোচ নিয়োগে আরও সাবধানী হবো আমরা।’ সাধারণ সম্পাদক মন্টুর কথায় বিষয়টি পরিষ্কার হলেও ফেডারেশনের সহ-সভাপতি ও সিলেকশন কমিটির প্রধান মো: শাহআলমের কোন বক্তব্য পাওয়া যায়নি।
এদিকে এনআরবি কমার্শিয়াল ব্যাংকের পৃষ্ঠপোষকতায় আগামীকাল শুরু হচ্ছে তিনদিন ব্যাপী জাতীয় সিনিয়র অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করবেন আইএএএফ’র সহ-সভাপতি ও এশিয়ান অ্যাথলেটিক অ্যাসোসিয়েশনের সভাপতি জেনারেল দাহলান আল হামাদ। এসময় বিশেষ অতিথি থাকবেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এমপি। জাতীয় সিনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করতেই গতকাল তিন দিনের সফরে ঢাকায় এসেছেন জেনারেল দাহলান আল হামাদ। সংবাদ সম্মেলনে এমনটাই জানানো হয়। তবে বিস্বস্ত সুত্র জানায়, আন্তর্জাতিক অঙ্গণে দেশের অ্যাথলেটিক্সের অবস্থা দেখাতেই মূলত তাকে আনা হয়েছে।
এবারের জাতীয় সিনিয়র অ্যাথলেটিক্সে দেশের ৬৪ জেলা, আট বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি ও বিভিন্ন বাহিনীর প্রায় ৫শ’ (পুরুষ-মহিলা) অ্যাথলেট অংশ নিবেন। দুই গ্রæপে ৩৬টি ইভেন্টে খেলা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষদের ২২ এবং মহিলাদের ১৪টি ইভেন্ট থাকছে। আগামী রোববার প্রতিযোগিতার সমাপণী ঘোষণা করবেন ফেডারেশনের সভাপতি এএসএম আলী কবির।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ