Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রোনালদো ‘ভয়ঙ্কর’ কিন্তু ‘সেরা’ মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

৪-১ থেকে ফিফা ব্যালন ডি’অরে মেসি-রোনালদো দ্বৈরথটা ৫-৫ হওয়ার পর থেকে বিতর্কের পালে যেন জোর হাওয়া লাগতে শুরু করেছে। যদিও কিছুদিন আগেই ক্রিশ্চিয়ানো স্বীকার করেন, মেসির সময়ে খেলতে পেরে তিনি নিজেকে ধন্য মনে করেন। এরপরও বিতর্ক কি আর থেমে থাকে। সেই বিতর্কে জড়িয়ে পড়তে না চেয়েও এবার জড়িয়ে পড়লেন সাবেক ব্রাজিলিয়ান তারকা রিভালেদো। বার্সেলোনার সাবেক মিডফিল্ডার রিভালদো বিশ^াস করেন লিওনেল মেসিই বিশে^র সেরা খেলোয়াড়। আর রোনালদো কেবলই একজন ভয়ঙ্কর খেলোয়াড় যিনি প্রচুর গোল করতে পারেন।
শনিবার ক্লাব ফুটবলের সবচেয়ে বড় ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্ব›দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। ফলে লড়াইটা বর্তমান বিশে^র সেরা দুই খেলোয়াড় মেসি ও রোনালদোরও। সাম্প্রতীক সময়ে এল ক্ল্যাসিকোর মানেই যেন মেসি-রোনালদো দ্বৈরথ, এবারও এর ব্যতিক্রম নয়।
এখন প্রশ্ন হচ্ছে কে বিশে^র সেরা। রিভালদো মনে করেন মেসিই বিশ^সেরা। তিনি বলেন, ‘মেসির সাথে খেলতে সবসময়ই ইচ্ছা হয়। এটা একটা বিশেষ অনুভূতির জন্ম দিত। সেই বিশে^র সেরা, যে অনেক ম্যাচে দলের পার্থক্য গড়ে দিয়েছে। তবে রিয়ালের হয়ে রোনালদো বিশে^র সবচেয়ে বিপদজনক খেলোয়াড়। তাকে আটকানো কঠিন, মেসিও তাই, কারন উভয়ই নিজ নিজ ক্লাবের হয়ে অনেক গোল করেছেন।’
অতীতের ক্ল্যাসিকোগুলোতে দুজনই দলের হয়ে প্রায় সমান অবদান রেখেছেন বটে, তবে এই লড়াইয়ে রোনালদোর চেয়ে দ্বিগুন গোল করে এগিয়ে কিন্তু মেসিই। ক্ল্যাসিকোতে মেসির গোল ১৬টি, ৮টি রোনালদোর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ