Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ট্রেন রক্ষাকারী দুই শিশুকে সংবর্ধনা

পাবনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৭, ৩:৪৬ পিএম | আপডেট : ৪:৫৫ পিএম, ২০ ডিসেম্বর, ২০১৭

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানি স্টেশনে ভাঙা রেললাইনে দুর্ঘটনার হাত থেকে ট্রেনকে রক্ষাকারী দুই শিশুকে আজ বুধবার পাবনার ঈশ্বরদীর পাকশীতে সংবর্ধনা দেওয়া হয়েছে। পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) এ সংবর্ধনার আয়োজন করে।
এই দুই শিশু হলো ঝিনা গ্রামের সুমন আলীর ছেলে শিহাবুর রহমান (৬) ও শহিদুল ইসলামের ছেলে টিটোন আলী (৭)।

গত সোমবার সকালে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানি স্টেশনের অদূরে ঝিনা রেলগেট এলাকায় রেললাইন দিয়ে একটি ট্রেন চলে যাওয়ার পর বিকট শব্দ হয়। এ শব্দ শুনে লাইনের কাছে এগিয়ে যায় দুই শিশু। দেখতে পায় ট্রেন চলে যাওয়ার পরই ক্ষতিগ্রস্ত হয়েছে লাইন। এমন সময় লাইন দিয়ে আরেকটি ট্রেন আসতে দেখে তারা গলায় থাকা মাফলার তুলে ধরে ওড়াতে থাকে। তাদের সংকেত পেয়ে ব্রেক চাপেন ট্রেনের চালক। এতে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেনটি।

আজ দুপুর ১২টার দিকে আড়ানি থেকে ট্রেনে চেপে ঈশ্বরদী জংশন স্টেশনে এসে নামে এই দুই শিশু। সঙ্গে আড়ানি সহকারী স্টেশন মাস্টার মোস্তাফিজুর রহমান ও তাদের মা-বাবাও ছিলেন। এই দুই শিশুকে দেখতে এ সময় স্টেশনে প্রচুর মানুষ ভিড় করে।

সেখান থেকে তাদের পাকশী বিভাগীয় কার্যালয়ের সামনে আনা হয়। এখানেও প্রচুর মানুষ তাদের দেখার জন্য ভিড় করে। পাকশী ডিআরএম কার্যালয়ের সামনে আয়োজন করা হয় সংবর্ধনার। সংবর্ধনার শুরুতে ডিআরএম অসীম কুমার তালুকদার দুই শিশুকে ফুলের মালা ও ফুলের তোড়া উপহার দেন। এরপর পাকশী রেলওয়ে বিভাগীয় কর্মকর্তারাও ফুল দিয়ে শিশু ও তাদের পরিবারকে অভ্যর্থনা জানান।



 

Show all comments
  • সাদেক ২০ ডিসেম্বর, ২০১৭, ৪:২৪ পিএম says : 1
    ফুলের তোড়া দিয়ে কি করবে এরা ? এদেরকে নগদ টাকা দেয়া উচিৎ ছিল।
    Total Reply(0) Reply
  • জুয়েল ২০ ডিসেম্বর, ২০১৭, ৬:২১ পিএম says : 1
    এরাই দেশের সাহশী সন্তান
    Total Reply(0) Reply
  • m s amran kaderi ২০ ডিসেম্বর, ২০১৭, ৯:০৭ পিএম says : 0
    শিহাবুর রহমান (৬) টিটোন আলী (৭) দেশের এ দু স্বর্ণ সন্তানকে শুধু সংবর্ধনা দিয়ে রাখলে হবেনা। তাদের সাহসিকতাকে কাজে লাগাতে লেখা-পড়া সুস্টু ব্যবস্থা করে দেয় সরকার তথা দেশবাসীর কত্যব্য। তবেই হবে প্রকিৃত সংবর্ধনা ও সম্মান। তাদের দু’জন এবং তাদের পরিবারের কল্যান কামনা করছি। আল্লাহ হাফেজ।
    Total Reply(0) Reply
  • Miah Muhammad Adel ২০ ডিসেম্বর, ২০১৭, ১০:১৯ পিএম says : 0
    Politicians should learn from them how to love the country and its people. Political games and recreations of choking, slandering, abusing, demeaning, suppressing the rivals, etc. etc. must be shun.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন রক্ষাকারী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ