Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

গেমসের জোয়ারে ভাসছে সারাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আনন্দ, উৎসব ও জাঁকজঁমকপূর্ণ আয়োজনে প্রথম বাংলাদেশ যুব গেমসের জোয়ারে যেন ভাসছে সারাদেশ। আগের দিন ৬৪ জেলায় শুরু হয়েছে বৃহৎ এই ক্রীড়াযজ্ঞ। গতকাল গেমসের দ্বিতীয় দিন দেশের প্রায় সব’টি জেলাতেই বিভিন্ন ডিসিপ্লিনের খেলা অনুষ্ঠিত হয়। বিভিন্ন জেলার প্রাপ্ত সংবাদের উপর ভিত্তি করেই তৈরী হয়েছে এ প্রতিবেদন। কাল শরীয়তপুরে পুরুষ ব্যাডমিন্টনের চার ইভেন্টের সব ক’টিতেই চ্যাম্পিয়ন হয়েছে শরীয়তপুর সদর। এককে তারা ২-০ সেটে ভেদরগঞ্জ উপজেলাকে হারিয়ে সেরা হয়। মহিলা ব্যাডমিন্টন এককে শরীয়তপুর সদর একই ব্যবধানে ভেদরগঞ্জ উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।পুরুষ ব্যাডমিন্টন দ্বৈতে শরীয়তপুর সদর ২-০ সেটে ভেদরগঞ্জকে এবং মহিলা দ্বৈতে একই দল একই ব্যবধানে নড়িয়া উপজেলাকে হারায়। কাবাডি ডিসিপ্লিনের মেয়েদের বিভাগে নড়িয়া উপজেলা ৩৩-২৩ পয়েন্টে শরীয়তপুর সদর উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।
গাজীপুর জেলায় তায়কোয়ানডো ডিসিপ্লিনে ৫টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জপদক পেয়ে চ্যাম্পিয়ন হয় গাজীপুর সদর উপজেলা। ৩ স্বর্ণ, ২ রুপা এবং ৩টি ব্রোঞ্জপদক পেয়ে রানার্স আপ হয় শ্রীপুর উপজেলা। এই জেলায় কাবাডির বালক বিভাগে শ্রীপুর উপজেলাকে হারিয়ে সেরার খেতাব জিতে গাজীপুর সদর উপজেলা। বালিকা বিভাগেও কালিয়াকৈরকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় তারা। ভলিবলে শ্রীপুর ২৫-১৬,২৫-১৯ পয়েন্টে কালিয়াকৈরকে হারায়। অন্য ম্যাচে গাজীপুর সদর উপজেলা ২৫-৯,২৫-২২ পয়েন্টের জয় পায় কালিগঞ্জের বিপক্ষে। নেত্রোকোনায় পুরুষ ফুটবলে মোহনগঞ্জ টাইব্রেকারে ৪-২ গোলে কালিয়াজুরি উপজেলাকে হারিয়ে শিরোপা জিতে। নারায়নগঞ্জে পুরুষ ফুটবলের ফাইনালে উঠে সদর উপজেলা। সেমিফাইনালে তারা রূপগঞ্জকে ৪-১ গোলে হারায়। এখানে হ্যান্ডবলে সদর উপজেলা ৯-৫ গোলে বন্দর উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। কাবাডিতে সদর উপজেলা ৪০-২৭ পয়েন্টে বন্দর উপজেলাকে হারিয়ে সেরা হয়।
বরিশালে গেমসের পুরুষ আরচ্যারিতে প্রথমস্থান পান সদর উপজেলার মুরাদ হোসেন মুন্না। ১৬১ স্কোর নিয়ে তিনি হারান একই উপজেলার রবিউল মোল্লাকে (১৫৬)। মহিলা ইভেন্টে সদর উপজেলার তিন্নি আক্তার ১৩২ স্কোর নিয়ে প্রথমস্থান অর্জন করেছেন। তিনি হারান একই উপজেলার টুম্পাকে (১২৫)। ফুটবলে মুলাদী উপজেলা ৪-০ গোলে আগৈলঝড়াকে হারায়। বরগুনায় কাবাডির প্রথম সেমিফাইনালে সদর উপজেলা ৭০-২৭ পয়েন্টে আমতলী উপজেলাকে হারিয়ে ফাইনালে ওঠে। অন্য সেমিতে পাথরঘাটা ৬১-৪১ পয়েন্টে তালতলী উপজেলাকে হারায়। আজ বিকাল ৩টায় বরগুনা সদর উপজেলা এবং পাথরঘাটা উপজেলা ফাইনালে মুখোমুখী হবে।
চট্টগ্রাম বিভাগের রাঙ্গামাটি জেলায় জুডোর -৪৫ কেজি ওজন শ্রেনীতে তসলিম, -৫০ কেজিতে একশন চাকমা, -৫৫ কেজিতে শিবলী চাকমা ও -৬০ কেজিতে দিপু দেওয়ান প্রথম হন। বালিকা বিভাগে -৪৪ কেজিতে অন্তরা, -৪৮ কেজিতে সুই প্রুমা মারমা এবং -৫২ কেজিতে চিক্কা চাকমা প্রথম হন।বক্সিংয়ের ৪৪ কেজিতে জেনিন, ৪৬ কেজিতে প্রজ্ঞাধন চাকমা, ৪৯ কেজিতে জীবন, ৫২ কেজিতে টোটো চাকমা ও ৫৬ আর্য্য দ্বীপ চাকমা প্রথমস্থান পান। এই ডিসিপ্লিনের বালিকা বিভাগে ৪৪ কেজিতে তাসলিমা, ৪৬ কেজিতে আছমা, ৪৮ কেজিতে রাখি তালুকদার ও ৫১ কেজিতে শিপা চাকমা প্রথম হন।
নওগাঁয় দাবা ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন নাদিম। রানারআপ হয়েছেন রেজবী হোসেন। ফেনীর মিজান রোডস্থ জেলা পরিষদ পুকুরে সাঁতার প্রতিযোগিতার ৫০ মিটার ফ্রি স্টাইল, ১০০ মিটার ব্যাক স্ট্রোক ও ২০০ মিটার ফ্রিস্ট্রাইলে প্রথমস্থান হন সদর উপজেলার আবদুল হক রাসেল ।
লক্ষীপুরে পুরুষ ফুটবলে রামগতি ১-০ গোলে হারায় রায়পুরকে। দ্বিতীয় ম্যাচে কমলনগর ২-০ গোলে হারায় রামগঞ্জকে। সাতক্ষীরায় পুরুষ ভলিবলে তীব্র প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ খেলায় সাতক্ষিরা সদর ৩৮-৩৬ পয়েন্টে শ্যামনগর উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ