Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইটিভিকে রাষ্ট্রীয় কোষাগারে ৩০ কোটি টাকা জমা দেয়ার নির্দেশ

প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : একুশে টেলিভিশনকে (ইটিভি) ফ্রিকোয়েন্সি বাবদ সরকারের কোষাগারে ৩০ কোটি ৮ লাখ টাকা জমা দেয়ার রায় দিয়েছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো.সাইফুর রহমানের বেঞ্চ এ রায় দেন। একই সঙ্গে ইটিভির টেরেস্ট্রিয়াল স¤প্রচার বাতিল করে সরকারের নেওয়া সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিটও খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত এটর্নি জেনারেল মুরাদ রেজা। বিটিআরসির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রেজা-ই-রাকিব।
মামলার নথি থেকে জানা গেছে, ২০০৭ সালের ২১ মার্চ বিটিআরসি ফ্রিকোয়েন্সি বাবদ ৩০ কোটি আট লাখ টাকা চেয়ে ইটিভিকে চিঠি দেয়। ওই চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে ইটিভি কর্তৃপক্ষ হাইকোর্টে রিট করলে প্রাথমিক শুনানি শেষে হাইকোর্ট চিঠির কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেন। দীর্ঘ কয়েকদিন শুনানি শেষে গতকাল আদালত স্থগিতাদেশ তুলে নেন। এর ফলে ইটিভি কর্তৃপক্ষকে এ টাকা পরিশোধ করতে হবে বলে জানিয়েছেন আইনজীবী রেজা-ই-রাকিব।
২০০৭ সালে টেরেস্ট্রিয়াল সুবিধা চেয়ে হাইকোর্টে আরেকটি রিট করেন ইটিভির তৎকালীন চেয়ারম্যান আবদুস সালাম। দুটি রিটের বিবাদী ছিলেন ডাক ও টেলিযোগাযোগ সচিব, তথ্যসচিব, বিটিআরসি ও এর চেয়ারম্যান এবং জাতীয় স¤প্রচার কর্তৃপক্ষ। ২০০৭ সালে ইটিভির পক্ষে শুনানিতে ছিলেন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ। কিন্তু গতকাল ইটিভির পক্ষে কেউ উপস্থিত ছিলেন না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইটিভিকে রাষ্ট্রীয় কোষাগারে ৩০ কোটি টাকা জমা দেয়ার নির্দেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ