Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পুরনো ভাঙা রেকর্ড বাজানোয় বিএনপির রাজনৈতিক বিশ্বাসযোগ্যতা নষ্ট হচ্ছে -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নির্বাচনে সবসময় কারচুপির অভিযোগ তুলে বিএনপি তার রাজনৈতিক বিশ্বাসযোগ্যতা নষ্ট করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নির্বাচন নিয়ে অভিযোগ করা বিএনপির পুরোনো অভ্যাস। নির্বাচন এলেই তারা ভাঙা রেকর্ড বাজায়। রংপুরেও তারা তাদের সেই রেকর্ড বাজাচ্ছে। বিএনপি নির্বাচনে হেরে যাওয়ার আগে আরেকবার হারে, আবার জেতার আগেও একবার হারে।
গতকাল রবিবার সকালে রাজধানীতে বিআরটিসি গাবতলী বাস ডিপোর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ উদ্বোধনের মধ্যদিয়ে সাভারের নবীনগর হতে মতিঝিল পর্যন্ত বিআরটিসির এসি বাস সার্ভিস চালু করা হল বলে জানান পরিবহণমন্ত্রী। মন্ত্রী এসময় মোবাইল অ্যাপস ‘কতদূর’ উদ্বোধন করেন।
বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, প্রতিনিয়ত নির্বাচনে কারচুপির অভিযোগ তোলায় আপনাদের রাজনৈতিক বিশ্বাসযোগ্যতা নষ্ট হচ্ছে। এ সকল অবান্তর অভিযোগে নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে না বরং বিএনপির সদিচ্ছা ও বিশ্বাসযোগ্যতা প্রশ্নবিদ্ধ হবে।
তিনি বলেন, নির্বাচন নিয়ে অভিযোগ করা বিএনপির পুরানো অভ্যাস। নির্বাচন এলেই তারা ভাঙ্গা রেকর্ড বাজাতে থাকে। রংপুরেও তারা তাদের সেই রেকর্ড বাজাচ্ছে। এর আগে চট্টগ্রাম সিটি নির্বাচনে ফলাফলের আগ পর্যন্ত তারা অভিযোগ করে গিয়েছে। গাজীপুর, কুমিল­া ও নারায়াণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়েও তারা একই অভিযোগ করেছিলো।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর করা অভিযোগের জবাবে কাদের বলেন, আমি রংপুর সিটি করপোরেশনের ভোটারদের শেখ হাসিনা সরকারের পক্ষ থেকে আশ্বস্ত করতে চাই, স¤প্রতি যে রকম নির্বাচন নারায়ণগঞ্জ ও কুমিল্লায় হয়েছিলো, সে রকম নির্বাচন রংপুর সিটি করপোরেশনেও হবে। এ নির্বাচন হবে অবাধ ও নিরপেক্ষ।
তিনি বলেন, নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন স্বাধীন ভূমিকা পালন করবে। রংপুরের জনগণ যাকে খুশি তাকে ভোট দিবে। এ পরিবেশ সৃষ্টিতে সরকার সর্বাত্মক সহযোগিতা করবে এবং এতে কোনো হস্তক্ষেপ থাকবে না।
ঘন কুয়াশার মধ্যে যানবাহনের গতি সীমিত রেখে সাবধানে গাড়ি চালাতে চালকদের অনুরোধ জানান সড়ক পরিবহণমন্ত্রী। তিনি বলেন, প্রাথমিকভাবে দশটি এসি বাসের মাধ্যমে নবীনগর (সাভার) হতে মতিঝিল পর্যন্ত চল্লিশ কিলোমিটার রুটে যাত্রীসেবা প্রদান করা হবে। এছাড়া মোবাইল অ্যাপস ‘কতদূর’-এর মাধ্যমে গাড়ি চলাচলের রুট, গাড়ির অবস্থান, সম্ভাব্য সময়সহ প্রভৃতি তথ্য জানা যাবে বলেও তিনি জানান।
তিনি আরও বলেন, ঢাকা মহানগরীর ব্যস্ততম এলাকায় বিআরটিসি’র গাবতলী বাস ডিপোর মাধ্যমে মহানগরী ছাড়াও আন্ত:জেলা রুটের যাত্রিগণ যাতায়াত পরিসেবা পাবেন।
রাস্তার বিপরীত দিকে গাড়ি ব্যবহারকারী ভিআইপিদের উদ্দেশে সড়ক পরিবহণমন্ত্রী বলেন, গত সাড়ে পাঁচ বছরে আমি কখনো রাস্তার রং সাইড ব্যবহার করি নাই। দেশের মানুষ যদি যানজট সহ্য করতে পারে, তাহলে আমি কেন পারবো না। এক ঈদ আমি বাইপাল থেকে চন্দ্রায় গিয়েছি চার ঘণ্টায়, যেখানে রং সাইড ব্যবহার করলে আমি ১৫ মিনিটে যেতে পারতাম। এখন যখন দুদক রাস্তায় নেমেছে তাই অনেক ভিআইপির টনক নড়েছে বলে আমি মনে করি।
বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহম্মেদ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা-১৪ আসনের এমপি আসলামুল হক, সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলামসহ আরো অনেকেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ