Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মালান-বেয়ারস্টোর জবাবে স্মিথ

| প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পার্থে ওয়াকায় ডেভিড মালান ও জনি বেয়ারস্টো পঞ্চম উইকেট জুটিতে যা করলেন গত ৭৯ বছরে তা করতে পারেনি ইংল্যান্ড। দুজনে মিলে গড়লেন ২৩৭ রানের জুটি। ইংল্যান্ডও পেয়ে যায় চারশোর্ধো রানের সংগ্রহ। মালান সেঞ্চুরি করেছিলেন আগের দিনই, গতকাল করলেন বেয়ারস্টো। জবাবে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩ উইকেটে ২০৩। এখনো পুরোপুরি ২০০ রানে পিছিয়ে অজিরা।
অজি ইনিংসে নেতৃত্ব দিচ্ছেন দলপতি স্টিভেন স্মিথ। আইসিসির সেরা এই টেস্ট ব্যাটসম্যান অপরাজিত আছেন ৯২ রানে। শেষ সেশনে ইংলিশ পেসারদের প্রাপ্তি বলতে উসমান খাজার একমাত্র উইকেট। ৫০ পূর্ণ করে ক্রিস ওকসের বলে এলবিডবিøউ হওয়ার আগে স্মিথের সঙ্গে ১২৪ রানের জুটি গড়েন খাজা। দলীয় ৫৫ রানেই দুই ওপেনারকে হারায় স্বাগতিকরা। দুটিই নেন আগের টেস্টে অভিষেক হওয়া ক্রিস ওভারটন। ওয়াকায় শেষ ৩ ম্যাচে ৩ সেঞ্চুরি করা ডেভিড ওয়ার্নার আউট হন ২২ রান করে। খাজার বিদায়ের পর ক্রিজে স্মিথের সঙ্গী হন শন মার্শ। দিনের শেষ ৬৫ বল মার্শকে নিয়ে ভালোভাবেই পার করে দেন স্মিথ।
এর আগে মালান-বেয়ারস্টোর জুটি ভাঙতে বেগ পেতে হয়েছে অজি বোলারদের। নটিংহ্যামে কম্পটন-পেন্টারের কল্যাণে শেষ ১৯৩৮ সালে অস্ট্রেলিয়ার মাটিতে দুইশোর্ধো (২০৬) রানের জুটি গড়েছিল ইংল্যান্ড। সেটাকে টপকে এবার ২৩৭ রান করে মালান-বেয়ারস্টো জুটি। মালানকে ফিরিয়ে জুটি বিচ্ছিন্ন করেন নাথান লায়ন। ওয়াকার সুপ্ত পিচও যেন হঠাৎ ভয়ঙ্কর হয়ে ওঠে। ২২৭ বলে ১৪০ রান করেন মালান। দুর্দান্ত ইয়োর্কারে ১১৯ রান করা বেয়ারস্টোকে বোল্ড করেন মিচেল স্টার্ক। ৪ উইকেটে ৩৬৮ থেকে ৪০৩ রানেই অল-আউট ইংলিশরা। ৪ উইকেট নিয়ে অজি সেরা বেলার মিচেল স্টার্ক, ৩টি নেন হ্যাজেলউড।
সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড : ৪০৩/১০, ১১৫.১ ওভার (মালান ১৪০, বোয়ারস্টো ১১৯; স্টার্ক ৪/৯১, ৩/৯৩)।
অস্ট্রেলিয়া : ২০৩/৩, ৬২ ওভার (স্মিথ ৯২*, মার্শ ৭*, খাজা ৫০; ওভারটন ২/৪৬)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ