Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিসিবির শহীদ জুয়েল ও মুশতাক স্মরণ

| প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রতিবারের মতো এবারও বিজয় দিবসে মুক্তিযুদ্ধে শহীদ জুয়েল ও শহীদ মোশতাক স্মরণে প্রদর্শনী ক্রিকেট ম্যাচের আয়োজন করেছে বিসিবি। এবারও সাকেব ক্রিকেটাররাই দুই দলে ভাগ হয়ে নামবেন বিজয়ের দিনে। অনেকদিন পর আবার তাই খেলতে দেখা যাবে আমিনুল ইসলাম বুলবুল, মিনহাজুল আবেদিন নান্নুদের। আজ ১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিন সকাল সাড়ে ১০টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে টি-টোয়েন্টি ম্যাচ।
শহীদ আবদুল হালিম চৌধুরী জুয়েল ছিলেন আজাদ বয়েজ ক্লাবের ওপেনিং ব্যাটসম্যান। আক্রমণাত্মক ব্যাটিং দিয়ে নজর কেড়েছিলেন সেই সময়ের পূর্ব পাকিস্তানের ক্রিকেট অঙ্গনে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হলে দেশের হয়ে অস্ত্র হাতে নামেন তিনি। মুক্তিযুদ্ধের একদম শেষ দিকে এসে ধরা পড়েন পাকিস্তানি বাহিনীর হাতে, বিজয়ের একদিন আগে হত্যা করা হয় তাকে। শহীদ মুশতাক আহমেদ ছিলেন আজাদ বয়েজ ক্লাবেরই কর্মকর্তা ও নিবেদিত ক্রিকেট সংগঠক। ২৫ মার্চের কাল রাত্রিতে ক্রিকেটপ্রেমী এই সংগঠককে হত্যা করা হয়েছিল ক্লাবের ঠিক পাশে।
এই দুজনের নামে প্রতিবছরই প্রদর্শনী ক্রিকেট ম্যাচ আয়োজন করে আসছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মিরপুর স্টেডিয়ামের গ্যালারিতে দুই স্ট্যান্ডেও দেওয়া আছে দুজনের নাম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ