Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিদেশে পলাতক যুদ্ধাপরাধীদের শিগগির দেশে ফিরিয়ে আনা হবে : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মুক্তিযুদ্ধের সময়ে মানবতা বিরোধী অপরাধের জন্য আদালতের রায়ে মৃত্যুদন্ডাদেশপ্রাপ্ত বিদেশে পলাতক যুদ্ধাপরাধীদের শিগগিরই দেশে ফিরিয়ে আনা হবে। তিনি আশা প্রকাশ করেন, বর্তমান সরকার যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদন্ডাদেশপ্রাপ্ত বিভিন্ন দেশে পলাতক যুদ্ধাপরাধীদের শিগগির দেশে ফিরিয়ে আনবে।
শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে দলের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, বর্তমান সরকার ১৯৭১ সালে বুদ্ধিজীবী হত্যাকারীদের দেশে ফিরিয়ে আনতেও কাজ করছে। তিনি বলেন, তবে হত্যাকারীরা যেসব দেশে পালিয়ে রয়েছে, সেসব দেশ থেকে তাদের ফিরিয়ে আনার ক্ষেত্রে কিছু আইনগত জটিলতাও রয়েছে। সরকার এ ব্যাপারে কাজ করছে।
সড়কমন্ত্রী বলেন, খুনীদের দেশে ফিরিয়ে এনে তাদের মৃত্যুদন্ড দ্রæত কার্যকর করার ক্ষেত্রে আমরা আশাবাদী।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া এবং কার্য নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট রিয়াজুল কবির কাউসার অন্যান্যের মধ্যে এসময় উপস্থিত ছিলেন।
এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শহীদ বুদ্ধিজীবী দিবসের অনুষ্ঠান উপলক্ষে দলের সভাপতি শেখ হাসিনার পক্ষে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ