Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রোনালদো-বেলে ফাইনালে রিয়াল

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আল জাজিরা ১ 

রিয়াল মাদ্রিদ ২
স্পোর্টস ডেস্ক : ম্যাচ শেষে নিশ্চিয় আফসোসে মাথার চুল ছিড়েছেন আল জাজিরার খেলোয়াড়রা। ক্লাব ইতিহাসে সবচেয়ে বড় জয়ের কাছে গিয়েও যে আশাহত হয়ে মাঠ ছাড়তে হয়েছে সংযুক্ত আরব আমিরাত চ্যাম্পিয়নদের।
কিন্তু ম্যাচ শুরুর আগে কি এমন চিন্তা ছিল তাদের মাথায়। প্রতিপক্ষ বিশ্বের অন্যতম সেরা দল রিয়াল মাদ্রিদ। কিন্তু বিশ্ব ফুটবলকে চমকে দিয়ে প্রথমার্ধে আল জাজিরাই ছিল এগিয়ে। শেষ পর্যন্ত ক্রিশ্চিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলের গোলে ২-১ গোলে পরাজিত হতে বাধ্য হয়েছে মধ্য প্রাচ্যের ক্লাবটি।
আল জাজিরার জয়ের প্রত্যাশা অবশ্য একটু বাড়াবাড়িই বটে। কোথায় রিয়াল আর কোথায় আল জাজিরা। ম্যাচেও এর প্রভাব ছিল স্পষ্ট। কিন্তু কোনভাবেই যেন স্বাগতিকদের জাল খুঁজে পাচ্ছিল না সফরকারীরা। সব মিলিয়ে প্রথমার্ধে প্রতিপক্ষের পোস্টে ১৮ বার শট নিয়েও গোলের দেখা পায়নি বার্নাব্যুর দলটি। সবাইকে চমকে প্রথমার্ধের শেষ দিকে উল্টো রোমারিনহোর গোলে পিছিয়ে পড়ে জিনেদিন জিদান বাহিনী।
দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরো বাড়ায় রিয়াল। ১০ মিনিটের মধ্যে মাদ্রিদকে সমতায় ফেরান রোনালদো। আসরে এটি তার ৬ষ্ঠ গোল। তাতেই লিওনেল মেসিকে টপকে ক্লাব বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা বনে গেছেন পর্তুগিজ তারকা। ৮১ মিনিটে রিয়ালের পক্ষে জয়সূচক গোলটি করেন বদলি হিসেবে নামা বেল। ম্যাচ শেষে মাদ্রিদ টেলিভিশনকে বেল বলেন, ‘এই ধরনের ম্যাচে গোল পাওয়াটা অসাধারণ বিষয়। বিশেষ করে বদলী বেঞ্চ থেকে উঠে আসলে দায়িত্বটা একটু বেশী থাকে। যদিও সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে দল জয়ী হয়ে ফাইনাল নিশ্চিত করেছে।’
দীর্ঘদিনের পেশীর সমস্যার কারনে সেপ্টেম্বরের পরে বেল এই নিয়ে দ্বিতীয় ম্যাচে বদলী খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন। করিম বেনজেমার পরিবর্তে মাঠে নেমেই তিনি গোল পান। ওয়েলস তারকা বলেন, ‘আমাকে ধৈর্য্য ধরতে হবে। আমার কিছু সমস্যা রয়েছে যা কাটিয়ে উঠতে কিছুটা সময় লাগবে। নিজের শরীরের প্রতি মনোযোগী হতে হবে।’
আগামীকাল ফাইনালে বেলদের প্রতিপক্ষ ব্রাজিলিয়ান দল গ্রেমিও। জিতলেই চিরপ্রতিদ্ব›দ্বী বার্সেলোনার সমান আসরে যৌথ সর্বোচ্চ ৩ বারের চ্যাম্পিয়ন হবে রিয়াল। একই সঙ্গে এটা হবে চলতি বছর লস বø্যাঙ্কোসদের পঞ্চম শিরোপা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ