Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলার খুচরো- বিজয় দিবসের খেলাধুলা

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

হ্যান্ডবল
খোকন-উদয়ন বিল্ডার্স বিজয় দিবস হ্যান্ডবল প্রতিযোগিতার পুরুষ ও মহিলা বিভাগের খেলা গতকাল শহীদ ক্যাপ্টেন (অব.) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। পুরুষ বিভাগের খেলায় বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব ৩৩-২২ গোলে বাংলাদেশ আনসারকে, বর্ডার গার্ড বাংলাদেশ ৩১-১২ গোলে ঢাকা হ্যান্ডবল ট্রেনিং সেন্টারকে ও ৩৯-১৩ গোলে বাংলাদেশ আনসারকে এবং কোয়ান্টাম ফাউন্ডেশন ৩০-২৯ গোলে হ্যান্ডবল ট্রেনিং সেন্টারকে হারায়। অন্যদিকে মহিলা বিভাগের খেলায় বিজেএমসি ১৯-৭ গোলে পুলিশ হ্যান্ডবল ক্লাবকে এবং আনসার ২৯-০৮ গোলে হ্যান্ডবল ট্রেনিং সেন্টারকে হারিয়েছে। আজ পুরুষ বিভাগের খেলায় পুলিশ হ্যান্ডবল ক্লাব ও বর্ডার গার্ড বাংলাদেশ এবং বাংলাদেশ আনসার ও কোয়ান্টাম ফাউন্ডেশন মুখোমুখী হবে। অন্যদিকে মহিলা বিভাগে লড়বে পুলিশ হ্যান্ডবল ক্লাব ও হ্যান্ডবল ট্রেনিং সেন্টার এবং বাংলাদেশ আনসার ও বিজেএমসি।

বাস্কেটবল
বিজয় দিবস বাস্কেটবলের সেমিফাইনালে বাংলাদেশ নৌবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং বাংলাদেশ সেনাবাহিনী ও বিমান। আজ সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। এর আগে গতকাল ধানমন্ডিস্থ বাস্কেটবল জিমন্যাশিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন করেন ফেডারেশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। এ সময় সহ-সভাপতি মইনুল আহসান মঞ্জু ও সাধারণ সম্পাদক লে. কমান্ডার একে সরকার (অব.) উপস্থিত ছিলেন। উদ্বোধনী দিনের খেলায় বাংলাদেশ নৌবাহিনী ৮৭-৫১ পয়েন্টে নবাগত বাংলাদেশ আনসারকে এবং বিমান বাহিনী ৬৫-৩৮ পয়েন্টে হারায় পুলিশকে। এছাড়া সেনা বাহিনী ৮৯-৪১ পয়েন্টে ওল্ড ডিওএইচএস এবং বিজিবি ৯৭-২৪ পয়েন্টে হরনেটস এসসিকে হারায়।

রোলার স্কেটিং
তিন ইভেন্টে বিজয় দিবস রোলার স্কেটিং প্রতিযোগিতা শুরু হয়েছে। টুর্নামেন্টের ইভেন্টগুলো হলো- স্পীড স্কেটিং, রোলবল ও রোপ স্কিপিং। গতকাল খেলা শুরু হলেও শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে আজ বিকেল চারটায় প্রতিযোগিতার উদ্বোধন করবেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পাদক প্রতিমন্ত্রী নজরুল হামিদ এমপি। এ সময় যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সমন্বয়ক (এসডিজিএস) ও ফেডারেশনের সভাপতি মো. আবুল কালাম আজাদ, সহ-সভাপতি সালমান ওবায়দুল করিম ও সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান উপস্থিত থাকবেন।

জাতীয় ব্যাডমিন্টন এবার পাবনায়
এবার পাবনায় অনুষ্ঠিত হবে জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের খেলা। বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের তত্ত¡াবধানে এবং পাবনা জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় অনুষ্ঠেয় এই টুর্নামেন্টের নামকরন করা হয়েছে ফেডারেশনের প্রয়াত সাবেক সাধারণ সম্পাদক ফি ম সামসুল আরেফিনের নামে। আগামী ৪ জানুয়ারি থেকে টুর্নামেন্টের খেলা শুরু হবে। অ্যাফিলিয়েটেড সংস্থাসমূহকে আগে পাঠানো বাইলজ অনুযায়ী নিবন্ধন ও রেজিস্ট্রেশন ফরম ২০ ডিসেম্বরের মধ্যে ঢাকাস্থ শহীদ তাজউদ্দীন আহমদ ইনডোর স্টেডিয়ামে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের অফিসে পৌঁছানোর জন্য বলা হয়েছে।

রোলার স্কেটিংয়ের বিদ্যুৎ সরবরাহ
ঢাকা পাওয়ার ডিসিস্ট্রিবিউশন কোম্পানীতে (ডিপিডিসি) শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সের বিদ্যুৎ সরবরাহ শুরু হবে আজ। ২৯ অক্টোবর দু’প্রতিষ্ঠানের মধ্যে চুক্তির বিনিময়ে এই কার্যক্রম শুরু হচ্ছে। কমপ্লেক্সের ছাদে স্থাপিত সোলার প্যানেলের মাধ্যমে সূর্যের আলো থেকে প্রত্যেকদিন পাঁচ ঘন্টায় এক হাজার এবং মাসে ৩০ হাজার কিলোওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়। ফলে নিজেদের চাহিদা শেষে অর্ধেকের বেশি বিদ্যুৎ ডিপিডিসির কাছে বিক্রি করছে রোলার স্কেটিং ফেডারেশন। যা আজ থেকে সরবরাহ শুরু হচ্ছে।

টি-টেন- ছাড়পত্র মেলেনি মুস্তাফিজের
স্পোর্টস রিপোর্টার : ১০ ওভারের ক্রিকেট দিয়ে উন্মোচিত হচ্ছে ক্রিকেটের নতুন দিগন্ত। সংযুক্ত আরব আমিরাতে গতকাল থেকেই শুরু হয়ে গেছে টি-টেন ক্রিকেট। নতুন ফরম্যাটের এই আনন্দ-আয়োজনে বাংলাদেশ থেকে সাকিব আল হাসান আর তামিম ইকবাল খেললেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ছাড়পত্র না পাওয়ায় অংশ নেওয়া হচ্ছে না পেসার মুস্তাফিজুর রহমানের।
মুস্তাফিজের খেলার কথা ছিল আরেক ফ্র্যাঞ্চাইজি বেঙ্গল টাইগার্সে। কিন্তু চোটের সতর্কতা হিসেবেই বিসিবি তাকে ছাড়পত্র দিচ্ছে না বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ