Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্রাসেলসে বিমানবন্দর ও মেট্রো স্টেশনে সিরিজ বিস্ফোরণ, ২৩ জন নিহত

বিমান চলাচল ও মেট্রো ব্যবস্থা বন্ধ ঘোষণা, সারা দেশে সতর্কতা জারি

প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের জাভেনতেম বিমানবন্দরে এবং মেট্রো স্টেশনে আজ মঙ্গলবার সিরিজ বিস্ফোরণে ২৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে কয়েকজন। হতাহতের সংখ্যা আরো বৃদ্ধি পাওয়ার আশংকা করা হচ্ছে। এ ঘটনার পর দেশটির কর্তৃপক্ষ সর্বোচ্চ সতর্কতা জারি করেছে।
প্যারিস হামলার অন্যতম সন্দেহভাজন সালাহ আবদেসালাম ব্রাসেলসে পুলিশি অভিযানে গ্রেপ্তার হওয়ার চার দিনের মাথায় এই বিস্ফোরণের ঘটনা ঘটল। বিবিসি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, বিমানবন্দরের বহির্গমন এলাকায় দুটি সিরিজ বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণে হতাহতের ঘটনা ঘটেছে বলে দেশটির সরকার নিশ্চিত করেছে। তবে তারা হতাহতের কোনো সংখ্যা উল্লেখ করেনি। বিস্ফোরণের কারণও জানা যায়নি।
এ ছাড়া ইউরোপীয় ইউনিয়নের প্রধান ভবনের কাছে একটি মেট্রো স্টেশনে কাছে আরেকটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। পুরো মেট্রো ব্যবস্থা বন্ধ করে দেওয়া হয়েছে।
দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর এক মুখপাত্র জানিয়েছেন, বিস্ফোরণের ঘটনার পরিপ্রেক্ষিতে সতর্কতার মাত্রা তিন থেকে সর্বোচ্চ চার পর্যায়ে উন্নীত করা হয়েছে। পুরো দেশের জন্য এই সতর্কতা প্রযোজ্য হবে।
দেশটির গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, বিস্ফোরণের ঘটনায় বিমানবন্দর খালি করে দেওয়া হচ্ছে। বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সামাজিক মাধ্যমে পোস্ট হওয়া ছবিতে ওই বিমানবন্দরের একটি ভবন থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। সামাজিক যোগাযোগের মাধ্যমে বলা হচ্ছে, বিস্ফোরণে লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় তারা দিগ্বিদিক ছুটতে থাকে। এএফপি, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ