Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়ন্স ট্রফি ও বিশ^কাপ ভারতে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

২০২১ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০২৩ বিশ^কাপ আয়োজন করবে ভারত। পরশু ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সাধারণ সভায় এ দুই মেগা ইভেন্ট আয়োজনের বিষয়টি নিশ্চিত করা হয়।
ইতোপূর্বে ভারত তিনবার (১৯৮৭, ১৯৯৬ এবং ২০১১) বিশ^কাপ আয়োজন করে। তবে ঐ তিন আসর পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশকে নিয়ে যৌথভাবে আয়োজন করেছিল ক্রিকেট পাগল দেশটি। কিন্তু এবার এককভাবে বিশ^কাপ আয়োজন করতে যাচ্ছে ভারত।
ইংল্যান্ডে অনুষ্ঠিত ১৯৮৩ আসরের পর শ্রীলঙ্কা এবং বাংলাদেশের সঙ্গে যৌথভাবে ২০১১ বিশ^কাপ আয়োজ করে ভারত। সেবার শিরোপাও জয় করে তারা। স্বাগতিক হিসেবে ২০১৫ বিশ^কাপ জয় করা অস্ট্রেলিয়ার পর ভারতই একমাত্র দেশ যারা নিজ মাঠে বিশ^ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।
বিসিসিআই ভারপ্রাপ্ত সম্পাদক অমিতাভ চৌধুরি জানান, নতুন সূচী অনুযায়ী ২০১৯-২০২৩ পর্যন্ত তিন ফর্ম্যাটে ভারত মোট ৮১টি ম্যাচ আয়োজন করবে। আফগানিস্তানের অভিষেক টেস্টও আয়োজন করবে ভারত। স্বাগতিক ভারত ইডেন গার্ডেনে আফগানদের অভিষেক ম্যাচটি আয়োজনের কথা চিন্তা-ভাবনা করছে।
উল্লেখ্য, গত জুনে টেস্ট মর্যাদা লাভ করে আফগানিস্তান ও আয়ারল্যান্ড। আগামী বছর নিজ মাঠে পাকিস্তানের বিপক্ষে অভিষেক টেস্ট খেলবে আইরিশরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ