Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফান্দে পড়িয়া বগা কান্দে রে -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার পরিবারের সদস্যদের ‘সউদী আরবের সম্পদের’ খবর বেড়িয়ে পড়ায় বিএনপি নেতারা তা আড়াল করার চেষ্টা করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির অবস্থা এখন ফান্দে পড়ে বগা কান্দে রে।
গতকাল রবিবার বিকালে রাজধানীর গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউয়ে স্বেচ্ছাসেবক লীগের এক সমাবেশে তিনি এসব কথা বলেন। বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাউছার। বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক পঙ্কজ দেব নাথ, অভিনেত্রী শমী কায়সার।
ওবায়দুল কাদের বলেন, সউদী আরবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমানের দুর্নীতির খবর বেড়িয়ে গেছে। আর সেটা নিয়ে তাদের (বিএনপি) গাত্রদাহ শুরু হয়ে গেছে। তবে, কি করে তারা এই দায় এড়াবে?
তিনি বলেন, এই দলের দুর্নীতির ইতিহাস সবাই জানে। এই সত্য চাপা দিয়ে কি লাভ আপনাদের? আর শুরু হয়েছে এখন গাত্রদাহ। অবস্থা, ফান্দে পড়ে বগা কান্দে। দুর্নীতির দূর্গন্ধ আবারও ছড়িয়ে পড়েছে। যতই ময়লা নিয়ে ঘাটাঘাটি করবেন ততই দূর্গন্ধ বাড়বে।
দুর্নীতি দমন কমিশনকে (দুদক) খালোদা-তারেকের সউদী আরবে দুর্নীতির তদন্ত শুরু করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ১২টি দেশে অর্থ পাঠিয়েছে এটা বিভিন্ন গণমাধ্যমে উঠে এসেছে। এটা খুঁজে বের করা আপনাদের দায়িত্ব। প্রধানমন্ত্রী না জেনে, না বুঝে অন্ধকারে ঢিল ছুড়েননি।
তিনি বলেন, আজকে দুদককে আমি আহ্বান জানিয়েছি। দুদক অবশ্যই অভিযোগের ভিত্তিতে তদন্ত করবে। শুণ্যের উপর তদন্ত হয় না। আজকে রাজনীতিতে এই দুর্নীতির খবর ছড়িয়ে পড়েছে। দুদককে খোঁজখবর নিতে হবে।
বিএনপির মুখে গণতন্ত্র শোভা পায় না জানিয়ে কাদের বলেন, গণতন্ত্রের কথা বলে মায়া কান্না করছেন, গেলরে গেল গণতন্ত্র গেল। আপনাদের মুখে গণতন্ত্র শোভা পায় না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ