Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

কোহলিহীন ভারতের একি দশা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রিয়তমা অনুশকা শর্মার সঙ্গে ইতালির মিলানে বিয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট ভক্তদের জন্য যা অতিব খুশির খবর। কিন্তু খুশি হতে পারছে কই তার ভক্তরা! তাকে ছাড়া যে ভারতীয় দল যে নাস্তানুবোধ হল শ্রীলঙ্কার কাছে। ৩ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ১১২ রানে অল-আউট হয়ে ৭ উইকেটে ম্যাচ হেরেছে স্বাগতিক ভারত।
ধর্মশালায় টস জিতে বল বেছে নিয়ে ভারতীয় ব্যাটিং লাইন-আপে তান্ডব চালান লঙ্কান বোলাররা। বল হাতে নিয়ে বিমুখ হননি কোন বোলার। সবচেয়ে ধ্বংসাত্মক ছিলেন সুরঙ্গা লাকমল। ১০ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ডানহাতি পেসার একাই নেন ৪ উইকেট।
দ্বিতীয় ওভারে শেখর ধাওয়ানের (০) বিদায়ের মাধ্যমে শুরু। ২৯ রানের মধ্যে একে একে বিদায় নেন কোহলির অনুপস্থিতিতে অধিনায়কের দায়ীত্ব পাওয়া রোহিত শর্মা (২), অভিষিক্ত সুরেশ আয়ার (৯), দিনেশ কার্তিক (০), মানিষ পান্ডে (২) ও ভুবেনেশ্বর কুমার (০)। শক্তিশালী ভারত তখন ওয়ানডেতে সর্বনি¤œ রানের লজ্জায় পড়ার শঙ্কায়। সেই শঙ্কা থেকে দলকে উদ্ধার করেন মাহেন্দ্রসিং ধোনি। ৩৮.২ ওভারে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৮৭ বলে ১০ চার ও ২ ছক্কায় ৬৫ রান করেন সাবেক অধিনায়ক। এছাড়া দুই অঙ্ক স্পর্শ করতে পারেন কেবল কুলদিপ যাদব (১৯) ও হার্দিক পান্ডিয়া (১০)। তবে তাতে ওয়ানডেতে ঘরের মাঠে দ্বিতীয় সর্বনি¤œ রানের লজ্জা এড়াতে পারেনি ভারত। নিজ ভুমে সর্বনি¤œ ৭৮ রানের লজ্জাটাও লঙ্কানদের কাছ থেকে পেয়েছিল ভারত, ১৯৮৬ সালে।
মামুলি লক্ষ্যে ২০.৪ ওভারে পৌছে যায় থিসারা পেরেরার দল। দলীয় ৬৫ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে সর্বোচ্চ ৪৯ রান (৪৬ বলে) করেন উপুল থারাঙ্গা। বাকি কাজটা ভালোমতই সারেন অ্যাঞ্জেল ম্যাথিউস (২৫*) ও নিরোশান ডিকভেলা (২৬*)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ