Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুযোগ হাতছাড়া করল জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চলমান ইতালিয়ান শীর্ষ লিগে ঠিক চেনা রুপে নেই জুভেন্টাস। অর্ধেক সময় পার হতে চলল সেরি আ লিগে। পয়েন্ট তালিকায় এখনোনো তিনে টানা ছয়বারের চ্যাম্পিয়নরা। পরশু সুযোগে ছিল পয়েন্ট তালিকার শীর্ষ দল ইন্টার মিলানকে হারিয়ে শীর্ষস্থান দখলের। কিন্তু পারেনি মাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল। ঘরের মাঠে ম্যাচটি তারা ড্র করেছে গোলশূন্য থেকে।
লুসিয়ানো স্পালেত্তির ইন্টার দ্বিতীয় স্থানে থাকা নাপোলির থেকে দুই পয়েন্ট এগিয়ে শীর্ষে অবস্থান করছে। ৩৮ পয়েন্ট নিয়ে নাপোলির সাথে সমান পয়েন্ট নিয়ে জুভেন্টাস তৃতীয় স্থানে।
ওদিকে ফ্রেঞ্চ লিগ ওয়ানে জয়ে ফিরেছে পিএসজি। ঘরোয়া লিগ ও চ্যঅম্পিয়ন্স লিগ মিলে টানা দুই ম্যাচ পর জয় পেল প্যারিসের দলটি। নিষেধাজ্ঞার কারণে এদিন দলে ছিলেন না নেইমার। লিলির বিপক্ষে ৩-১ গোলের জয় একটি করে গোল করেন অ্যাঞ্জেল ডি মারিয়া, হ্যাভিয়ের পাস্তোরে ও কিলিয়ান এমবাপে। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর চেয়ে ৯ পয়েন্টে এগিয়ে গেল উনাই এমেরির দল।
বুন্দেলিগায় জয়ের ধারা ধরে রেখেছে বায়ার্ন মিউনিখ। যদিও ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে জয় পেতে ঘাম ঝরাতে হয়েছে বুন্দেসলিগা চ্যাম্পিয়নদের। ১-০ গোলের জয়ে গোলটি করেন চিলিয়ান মিডফিল্ডার আর্তুরো ভিদাল।
তবে জার্মান শীর্ষ লিগে শনির দশা থেকে বের হতে পারেনি বরুশিয়া ডর্টমুন্ড। এদিনও তারা ঘরের মাঠে ওয়ের্ডার ব্রিমেনের কাছে হেরেছে ২-১ গোলে। এ নিয়ে লিগে টানা ৮ ম্যাচ জয়হীন থাকল ডর্টমুন্ড। পয়েন্ট তালিকাতেও শীর্ষ থেকে নামনে নামতে বর্তমান সাত নম্বরে। ডর্টমুন্ডের হয়ে একমাত্র গোলটি করে আফ্রিকান খেলোয়াড় হিসেবে বুন্দেসলিগায় সবচেয়ে বেশী গোল করার রেকর্ড গড়েন গ্যাবন তারকা পিয়েরে-এমেরিক অবামেয়াং।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ