Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাকিব-অপুর সংসার রক্ষায় ডিএনসিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

শাকিব খান ও অপু বিশ্বাসের বিবাহ বিচ্ছেদ ঠেকাতে সালিশি বৈঠক বসাবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। নগর কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে গঠিত ওই বৈঠকে তাদের সংসার রক্ষার শেষ চেষ্টা থাকবে।
সালিশের জন্য খুব শিগগিরই শাকিব খানের কাছে বিয়ের কাবিননামা চেয়ে নোটিশ পাঠাবে ডিএনসিসি। নোটিশ হাতে পৌঁছানোর পর দুই তারকার পরিবারের অভিভাবকদের সঙ্গে প্রথমবারের মতো বৈঠকে বসবে কর্মকর্তারা।
ডিএনসিসি সূত্র জানায়, শাকিব খান রানার নামে স¤প্রতি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র বরাবর একটি তালাকনামার নোটিশ পাঠানো হয়েছে। ডিএনসিসি মেয়রের সহকারী সৈয়দ আবু সালেহ জানান, স্বামী কিংবা স্ত্রী, যে পক্ষই নগর ভবনে তালাকনামার নোটিশ পাঠাক; তার সঙ্গে কাবিননামার কপিও সংযুক্তি পাঠাতে হয়। কিন্তু শাকিব খানের তালাকনামার নোটিশের সঙ্গে কাবিননামার কপি পাঠানো হয়নি। এখন তার কাছ থেকে কাবিননামার কপিও চাওয়া হবে। কিংবা তিনি নিজেও পাঠাতে পারেন। এরপর নগর কর্তৃপক্ষই উভয়পক্ষকে ডেকে সংসার রক্ষার জন্য সালিশ বসাবে। সেখানে উভয়পক্ষের সম্মতি পেলে সংসার টেকানোও সম্ভব। তবে কোনোভাবেই তিন মাসের আগে তাদের তালাক কার্যকর হচ্ছে না।
একজন নগর কর্মকর্তা জানান, শাকিব খান ২২ নভেম্বর তালাকের নোটিশ পাঠালেও ডিএনসিসিতে এসেছে অনেক পরে। তবে মুসলিম নিকাহ আইনের ৭ (ক) ধারা অনুযায়ী, নোটিশ পাওয়ার ৩০ দিনের মধ্যে শাকিব-অপুকে নিয়ে সালিশ বসানো হবে। এক্ষেত্রে অপু বিশ্বাসকে যেহেতু তালাকের নোটিশ দেওয়া হয়েছে তাই তার বসবাসের এলাকা নিকেতনের মধ্যে ডিএনসিসির যে জোনাল কর্মকর্তা রয়েছেন তিনিই সালিশি বৈঠকের প্রধান হবেন। জোনাল কর্মকর্তা চাইলে স্থানীয় জনপ্রতিনিধিকেও বৈঠকে যুক্ত করতে পারবেন।
ওই কর্মকর্তা জানান, তালাক দেওয়ার ক্ষেত্রে শাকিব খান দাম্পত্য কলহের যেসব কারণ দেখিয়েছেন সেসব বিষয় মীংমাসার চেষ্টা করবেন সালিশকারীরা। এতে শাকিব-অপু একমত হয়ে তালাকের নোটিশ প্রত্যাহার করলেই তারা পুনরায় দাম্পত্য জীবনে ফিরতে পারবেন। এক্ষেত্রে শাকিব রাজি না হলে দ্বিতীয় মাসেও চেষ্টা করবে সালিশকারীরা। এতে কাজ না হলে তৃতীয়বারের মতো সালিশি বৈঠক বসাবে ডিএনসিসি। তবে ওই সময়সীমার মধ্যে দুজন একমত না হলে তবেই বিবাহ বিচ্ছেদ বলে গণ্য হবে। ###



 

Show all comments
  • কাজল ৯ ডিসেম্বর, ২০১৭, ৪:০৩ এএম says : 0
    Good Job
    Total Reply(0) Reply
  • আরমান ৯ ডিসেম্বর, ২০১৭, ৪:০৮ এএম says : 0
    Shakib &Apu ke abar ak sate dekta chai
    Total Reply(0) Reply
  • Mohamed aslam ৯ ডিসেম্বর, ২০১৭, ৬:০১ এএম says : 0
    its realy very sad , its completle shakib his fault he is wrong , he just get angry without reason , he bring some issue this no evidence, he just want to divorced her because her family not muslim, he just married her forced her for sex used married issue give her baby, if he want to real married for life why he hide marriage last 8 years ? after 8 years give her baby 3 time he destroy 3 baby by abortion, this number 4th baby he did not kill her in islam abortion is forbidden, abortion means killing one life , government should file case againt shakib for 3 time unacceptable abortion
    Total Reply(0) Reply
  • Ayesha Kaniz ৯ ডিসেম্বর, ২০১৭, ১১:১১ এএম says : 0
    I don't think people need to know about this unnecessary issue.
    Total Reply(0) Reply
  • Tariqul Islam ৯ ডিসেম্বর, ২০১৭, ১১:১১ এএম says : 1
    Sakib ekta ............................
    Total Reply(0) Reply
  • আজিজ ৯ ডিসেম্বর, ২০১৭, ১:৪১ পিএম says : 0
    একটা ভাল উদ্যোগ। সংসার ভাঙ্গা আর মসজিদ ভাঙ্গা সমান কথা।
    Total Reply(0) Reply
  • নুরুল ইসলাম খোকন ৯ ডিসেম্বর, ২০১৭, ১:৪৮ পিএম says : 0
    শাকিব তূতৃীয় শ্রেনীর নায়ক থেকে আজ বাংলাদেশের তথা তকথিত স্টার। একটা প্রবাদ আছে কয়লা ধুলে ময়লা যায় কথাটি আবার সত্য প্রমান করল শাকিব। তার কয়টা বৌ রাত্রী, অপু,বুবলি পরে কে আসবে তার চাহিদা মিটাতে?
    Total Reply(0) Reply
  • ৯ ডিসেম্বর, ২০১৭, ৫:১২ পিএম says : 0
    শাকিব কে বলি তুমি একটি হিন্দু মেয়েকে মুসলিম বানিয়ে বিয়ে করেছো তোমার প্রতি দোয়া রইল ।তুমি এই অসহায় মেয়েকে দূরে ঠেলে অবহেলা করনা ।তোমরা একসাথে থাক। সুখে থাকো।তালাক দিয়োনা।তোমাদের সংসার ভেঙ্গনা।তাহলে তোমাদের সন্তান জয়ের খুব ক্ষতি হবে। কারন বাবার পরিচয় দিতে অথবা মায়ের পরিচয় দিতে সমাজে লজ্জাবোধ যখনই হবে তখনই হয়তো ...............
    Total Reply(0) Reply
  • ইমরান নাজির ৯ ডিসেম্বর, ২০১৭, ৫:১৬ পিএম says : 0
    শাকিব তুমি ডিভোরস থেকে ফিরে অপু ইসলামকে মেনে নাও।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ