Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিরোপার দৌড়ে চার দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই জমে উঠেছে। বলা যায় এ লড়াই এখন উন্মুক্ত। আসরের প্রথম লেগ শেষে মনে হয়েছিল শিরোপার পথে কেবল চট্টগ্রাম আবাহনীই রয়েছে। কিন্তু দ্বিতীয় লেগের চার রাউন্ড পর দেখা যাচ্ছে চ্যাম্পিয়ন হওয়ার রেসে এগিয়ে যাচ্ছে চার দল। এরা হলো- চট্টগ্রাম আবাহনী, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, ঢাকা আবাহনী লিমিটেড ও সাইফ স্পোর্টিং ক্লাব। একদিনের বিরতিতে আজ শুরু হচ্ছে দ্বিতীয় লেগের ষষ্ঠ ও লিগের ১৬তম রাউন্ডের খেলা। এই পর্বে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল সাড়ে চারটায় দিনের প্রথম ম্যাচে ঢাকা আবাহনীর মুখোমুখি হবে শেখ রাসেল ক্রীড়া চক্র। একই ভেন্যুতে সন্ধ্যা পৌঁনে সাতটায় পুরান ঢাকার ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে মাঠে নামবে টিম বিজেএমসি।
লিগের শুরু থেকেই শিরোপার দিকে দুরন্ত গতিতে ছুটছিলো চট্টগ্রাম আবাহনী। একের পর এক জয়ে তালিকার শীর্ষস্থানে উঠে আসে তারা। প্রথম লেগে পরের সাঁরির দলগুলোর সঙ্গে তাদের ব্যবধানও ছিল অনেক। কিন্তু প্রথম লেগে আরামবাগ ও সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে গোলশূণ্য ড্র করে চার পয়েন্ট খোঁয়াতে হয় চট্টগ্রামের দলকে। আর পূর্ণ তিন পয়েন্ট হারায় ঢাকা আবাহনীর কাছে। দ্বিতীয় লেগে এসে কেবল শেখ রাসেলের সঙ্গে ২-২ গোলে ড্র করে ফের দু’পয়েন্ট হারায় চট্টগ্রামের আকাশী-হলুদ শিবির। তারপরও ১৫ ম্যাচে ১১ জয় ৩ ড্র ও এক হারে ৩৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে চট্টগ্রাম আবাহনীই। তাদের চেয়ে মাত্র দু’পয়েন্ট পেছনে থেকে হুংকার ছাড়ছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ১০ জয়, চার ড্র ও এক হারে তাদের পয়েন্ট ৩৪। মাত্র এক পয়েন্ট নিয়ে শেখ জামালের পেছনেই আছে ঢাকা আবাহনী। দশ জয় তিন ড্র ও দু’ম্যাচে হেরে ৩৩ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে রয়েছে ঢাকার আকাশী-হলুদরা। আট ম্যাচে জয়, ছয় ড্র এবং এক হারে ৩০ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে থেকেও শিরোপার জন্য লড়ছে নবাগত সাইফ স্পোর্টিং ক্লাব। গত আসরে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে আবির্ভাব হয়েই রানার্সআপ ট্রফি জেতে তারা। সেই সঙ্গে উঠে আসে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসরে। ফলে লিগ শিরোপা জয়ের দৌঁড়ে এখন এগিয়ে চলছে এই চার ক্লাব। বাকিদের অবস্থান বেশ খানিকটা দূরে। আজ শেখ রাসেলের সঙ্গে জিতে শীর্ষস্থানে উঠে আসতে চায় ঢাকা আবাহনী। সে লক্ষ্যেই তারা মাঠে নামবে। অন্যদিকে ২০ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে থাকা শেখ রাসেলও চাইবে আবাহনীকে হারাতে। যদিও প্রথম লেগের প্রথম সাক্ষাতে শেখ রাসেলকে ২-০ গোলে হারিয়েছিল ঢাকা আবাহনী। অন্য ম্যাচে ফরাশগঞ্জকে হারিয়ে অবস্থান আরও সুদৃঢ় করতে চায় বিজেএমসি। আর ফরাশগঞ্জের লক্ষ্য হার এড়ানো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ