Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাদ্রাসা শিক্ষা উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে সরকার -প্রফেসর এ, কে, এম সায়েফ উল্লাহ

বাঁশখালীতে জমিয়াতুল মোদার্রেছীনের সমাবেশ

প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বাঁশখালী উপজেলা সংবাদদাতা : বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ,কে,এম সায়েফ উল্লাহ বলেছেন, বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখে আসছে। সরকার প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের পাশাপাশি মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বই দিয়ে আসছে। মাদ্রাসা শিক্ষার্থীদের কম্পিউটার শিক্ষায় শিক্ষিত করতে আইটিসি কোর্স চালু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের প্রচেষ্টায় মাদ্রাসা শিক্ষায় গতি ফিরেছে। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। তিনি সকল জঙ্গিবাদের উর্ধ্বে থেকে মাদ্রাসা শিক্ষাকে একটি উন্নত যুগোপযোগী শিক্ষায় উন্নত করার লক্ষে কাজ করে যাওয়ার জন্য জমিয়াতুল মোদার্রেছীনের সকল নেতৃবৃন্দের প্রতি আহবান জানান। শিক্ষাবোর্ড চেয়ারম্যান গত ৯ জানুয়ারি বাঁশখালী সদরের গ্রীন পার্ক কমিউনিটি সেন্টারে অয়োজিত জমিয়াতুল মোদার্রেছীনের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বাঁশখালী উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি পুঁইছড়ি মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আশরাফুজ্জামানের সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা অধ্যাপক মনিরুল ইসলাম আশরাফীর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব মাওলানা সাব্বির আহমদ মোমতাজী, বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি প্রিন্সিপাল মাওলানা মোখতার আহমেদ, সেক্রেটারী প্রিন্সিপাল মাওলানা আবুল ফারাহ মো. ফরিদ উদ্দিন, সহ-সম্পাদক মাওলানা মোশারফ হোসাইন, সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা আনোয়ারুল ইসলাম খান, চট্টগ্রাম মহানগরী জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি প্রিন্সিপাল মাওলানা আবুল বায়ান হাসেমী, সেক্রেটারী প্রিন্সিপাল মাওলানা ইসমাইল নোমানী, বীর মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, দক্ষিণ জেলা কৃষক লীগের সাধারন সম্পাদক জাকের হোসেন বাচ্চু, অধ্যাপক তাজুল ইসলাম, অধ্যাপক আবদুল গফুর প্রমুখ।
জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব মাওলানা সাব্বির আহমদ মোমতাজী বলেন, মাদ্রাসা শিক্ষার উন্নয়নে সরকারের পাশাপাশি জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দ অক্লান্ত পরিশ্রম করে আসছে। তাদের তৎপরতায় মাদ্রাসা শিক্ষার বর্তমানে যথেষ্ট উন্নয়ন সাধিত হয়েছে। প্রতিবছর মাদ্রাসা বোর্ডের শিক্ষার্থীরা ভালো ফলাফল করছে। তাই ঐক্যবদ্ধভাবে জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দকে কাজ করে যাওয়ার জন্য তিনি আহবান জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদ্রাসা শিক্ষা উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে সরকার -প্রফেসর এ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ