Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এনআরবিসি এমডিকে অপসারণ উচ্চ আদালতের স্থগিতাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে দেওয়ান মুজিবুর রহমানকে অপসারনের ওপরে স্থগিতাদেশ দিয়েছেন উচ্চ আদালত। গতকাল বৃহস্পতিবার বিচারপতি সৈয়দ মুহাম্মদ দস্তগীর হুসাইন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের বেঞ্চ এই স্থগিতাদেশ দেন।
গত ৫ ডিসেম্বর (মঙ্গলবার) মুজিবুর রহমানকে ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে অপসারণ করে বাংলাদেশ ব্যাংক। এর প্রেক্ষিতে উচ্চ আদালতে রিট পিটিশন দাখিল করেন মুজিবুর রহমান। তাঁর আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালত বাংলাদেশ ব্যাংকের নির্দেশনার ওপর স্থগিতাদেশ দিল। রিট পিটিশনের শুনানীতে দেওয়ান মুজিবুর রহমানের পক্ষে আইনজীবী ছিলেন হামিদা চৌধুরী।
২০১৩ সালে লাইসেন্স পাওয়া নয়টি বাণিজ্যিক ব্যাংকের মধ্যে এনআরবি কমার্শিয়াল ব্যাংক একটি। এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ফরাসত আলী এক সময় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ছিলেন।
কার্যক্রমের শুরুতেই এনআরবি কমার্শিয়ালে এমডি হিসেবে যোগ দেন দেওয়ান মুজিবুর রহমান, গতবছর তার মেয়াদ নবায়ন করা হয়। এর আগে বেসিক ব্যাংক, জনতা ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংকেও কাজ করেছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদালতের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ