Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আগ্রাবাদ নওজোয়ানের সুবর্ণ জয়ন্তী

| প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের ঐতিহ্যবাহী আগ্রাবাদ নওজোয়ান ক্লাবের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে প্রাক্তন খেলোয়াড়দের রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। গতকাল স্থানীয় একটি রেস্টুরেন্টে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। ঐতিহ্যবাহী এ ক্রীড়া সংগঠন সাবেক খেলোয়াড় ও কর্মকর্তাদের একত্রিত করতেই মূলত এ আয়োজন। আগামী ফেব্রæয়ারিতে জাঁকজঁমক আয়োজনে এই ক্লাবের ৫০ বছরপূর্তি অনুষ্ঠান হবে। রেজিস্ট্রেশন কার্যক্রমে ক্লাবের প্রাক্তন খেলোয়াড় হারুনুর রশিদ পিন্টুর সঞ্চালনায় বক্তব্য রাখেন ক্লাবের সভাপতি মোজাম্মেল হক, সিনিয়র সভাপতি কামাল উদ্দিন আহমেদ, সহ-সভাপতি সালাউদ্দিন আহমেদ, ইবাদুল হক লুলু, সাধারণ সম্পাদক ওয়াহিদ দুলাল, আলতাফ হোসেন বাচ্চু ও সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহŸায়ক ইসমাইল কুতুবী, । এ সময় উপস্থিত সাবেক খেলোয়াড় ও কর্মকর্তাদের পরিচয় করিয়ে দেয়া হয়।
বক্তারা স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, আগ্রাবাদ নওজোয়ান ক্লাবের খেলোয়াড়দের মধ্যে মেধা ছিলো। তারা এখন সরকারি বিভিন্ন পদে কর্মরত আছেন। এ ক্লাবের সদস্য হিসেবে আমরা গর্বিত। ক্লাবের সভাপতি মোজাম্মেল হকের কথা, ‘এক সময় সভাপতি হিসেবে আমি ক্লাবের দায়িত্ব নিয়ে কষ্ট করে হলেও এটাকে আগলে রেখেছি। কারো কাছ থেকে ক্লাব চালানোর জন্য চাঁদা নেইনি। এমনও সময় গিয়েছে আমরা নারায়ণগঞ্জ থেকে খেলোয়াড় এনে আমাদের খেলাতে হয়েছে। আমাদের এখন অনুশীলনের জায়গা নেই। শহরের সকল মাঠ বিভিন্ন অনুষ্ঠান ও মেলায় কারণে মাসের পর মাস বন্ধ থাকে। আমি আমার নিজের ছোট দুই নাতি-নাতনিকে পর্যন্ত মাঠ দেখাতে পারি না। তাদের নিয়ে যেতে হয় হালিশহর শারীরিক শিক্ষা কলেজ মাঠে। জাম্বুরী মাঠের পাশ দিয়ে যখন যাই তখন খুব খারাপ লাগে। কত স্মৃতি আছে এই মাঠে আমাদের।’

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ