Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিস্ফোরণে নিহত ৯
ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের পাহাড়ি জনপদ উত্তর ওয়াজিরিস্তানে বোমা বিস্ফোরণে অন্তত নয়জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও আটজন। গত মঙ্গলবার স্থানীয় মীর আলি এলাকায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে। জানা যায়, রাস্তার পাশে পার্কিং করা একটি মোটরসাইকেলের পাশে বোমা ছিল। তা হঠাৎই বিস্ফোরিত হলে হতাহতের ঘটনা ঘটে। আহতদের পাশের ডিএইচকিউ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এএফপি।

দু’ট্রেনের সংঘর্ষ
ইনকিলাব ডেস্ক : জার্মানির ডুসেলডর্ফ শহরের কাছে দুটি ট্রেনের সংঘর্ষে ছয়জন আহত হয়েছেন। স্থানীয় সময় গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে জার্মান রেলওয়ে। খবরে বলা হয়েছে, মিয়াবুশ শহরে একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে একটি মালবাহী ট্রেনের সংঘর্ষ হয়েছে। মিয়াবুশ দমকল বিভাগ জানিয়েছে, দুর্ঘটনার সময় ট্রেনটিতে ১৫৫ জন যাত্রী ছিল। দুর্ঘটনার পরিস্থিতি সম্পর্কে চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলকে অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন জার্মান সরকারের এক মুখপাত্র। এই টুইটে মিয়াবুশ দমকল বিভাগ জানিয়েছে, দুর্ঘটনায় পড়া ট্রেনটি থেকে যাত্রীদের উদ্ধার করাই তাদের প্রথম লক্ষ্য। পরে দেওয়া এক বিবৃতিতে তারা জানিয়েছে, আহতদের মধ্যে তিনজনের আঘাত গুরুতর, অপর তিনজনের আঘাত ততটা গুরুতর নয়। এর আগে স্থানীয় পুলিশের এক মুখপাত্র এই দুর্ঘটনায় প্রায় ৫০ জন আহত হয়েছেন বলে জানিয়েছিলেন। বিবিসি, রয়টার্স।

ফিলিপাইনে ভূমিকম্প
ইনকিলাব ডেস্ক : ফিলিপাইনের মধ্যাঞ্চলে গতকাল বুধবার ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৪.৯। দেশটির ভূ-কম্পন সংস্থা একথা জানায়। সংস্থা জানায়, ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল ফিলিপাইনের মধ্যাঞ্চলীয় ইস্টার্ন স্যামার প্রদেশের স্যালসেদো শহরের ১৪ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে। এটি স্থানীয় সময় সকাল ১০ টা ৪৮ মিনিটে ভূ-পৃষ্ঠের ৫ কিলোমিটার গভীরে আঘাত হানে। খবরে বলা হয়, এতে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির কোন খবর পাওয়া যায়নি। উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে একটি শক্তিশালী ভূমিকম্পের আঘাতে শতাধিক লোক হতাহত হয়। সিনহুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ