Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

শ্রীলংকা ও ভারতে সাইক্লোনের আঘাতে মৃত ২৬

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 

শ্রীলংকা ও ভারতে সাইক্লোনের আঘাতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ জনে। এছাড়া ভারতের দক্ষিণাঞ্চলে জোয়ারের পানি বেড়ে যাওয়ায় হাজার হাজার লোক শনিবার আশ্রয় শিবিরে উঠেছে। খবর এএফপি’র।
সাইক্লোন ‘ওচি’র আঘাতে শ্রীলংকায় অন্তত ১৩ জন এবং ভারতের কেরালা ও তামিলনাড়ু রাজ্যে শুক্রবার থেকে এখন পর্যন্ত আরো ১৩ জন লোক মারা গেছে।
ঝড়ের কবলে পড়ে দেশ দু’টির অনেক লোক নিখোঁজ রয়েছে। এদের অধিকাংশই জেলে।
প্রাকৃতিক দুর্যোগে প্রায় ৯ হাজার লোক আশ্রয় শিবিরে উঠেছে। অঞ্চলটিতে ঘণ্টায় ১৩০ কিলোমিটার বেগে বাতাস বয়ে গেছে। ঝড়ের প্রভাবে সেখানে ভারী বৃষ্টিপাত দেখা দিয়েছে ও জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ঝড়ো হাওয়ায় বৈদ্যুতিক তার ও টেলিফোনের লাইন বিচ্ছিন্ন হয়ে গেছে।
আরো ভারী বৃষ্টিপাত হতে পারে বলে আবহাওয়াবিদরা সতর্ক করে দিয়েছেন। ভারতের দক্ষিণাঞ্চলের কয়েকটি নদীর পানি বৃদ্ধি পেয়েছে। শ্রীলংকার দুর্যোগ ব্যবস্থাপনা কেন্দ্র জানিয়েছে, প্রাকৃতিক দুর্যোগে ১৬টি জেলার ৭৭ হাজার লোক ক্ষতিগ্রস্ত হয়েছে। দক্ষিণাঞ্চলের গল জেলায় সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ