Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা সমস্যা নিয়ে রাজনীতির চেষ্টা করছে বিএনপি -তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৭, ২:০৭ পিএম | আপডেট : ২:৩২ পিএম, ২ ডিসেম্বর, ২০১৭

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রোহিঙ্গাদের কক্সবাজারে রাখা নিরাপদ না হলে অন্যত্র সরিয়ে নেওয়া সরকারের সার্বভৌম সিদ্ধান্ত। সুতরাং এই সিদ্ধান্তকে যারা আত্মঘাতী বলছে, তারা রোহিঙ্গা সমস্যা নিয়ে রাজনীতি করার চেষ্টা করছেন।

রোহিঙ্গা ইস্যু নিয়ে যারা রাজনীতি করছেন, তারা বাংলাদেশের ক্ষতি করছেন এবং রোহিঙ্গা সমস্যা সমাধানের পথে বাধা সৃষ্টি করছেন-যোগ করেন মন্ত্রী।

শনিবার (০২ ডিসেম্বর) সকাল ১০টায় কুষ্টিয়া সার্কিট হাউসে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে “ভাসানচর হবে আত্মঘাতী”- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের এমন মন্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

তিনি আরো বলেন, রোহিঙ্গাদের উদ্বাস্তু হিসেবে বাংলাদেশে রাখা হয়েছে। তাদের উদ্বাস্তু পরিচয়ের কারণ পরিবর্তন হচ্ছে না। সুতরাং, রোহিঙ্গাদের ভাসানচরে নেওয়া হোক বা অন্য কোনো জেলায় পুনর্বাসন করা হোক, সেজন্য তাদের প্রত্যাবর্তনের চেষ্টা দুর্বল হয়নি। এক্ষেত্রে দ্বিপাক্ষিক ও আন্তর্জাতিক প্রচেষ্টা অব্যাহত আছে।

এ সময় জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ জাসদ ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ